• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হঠাৎ রোহিঙ্গা ক্যাম্পে গুলিবর্ষণ, প্রহরী গুলিবিদ্ধ

  কক্সবাজার প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ২২:১২
রোহিঙ্গা ক্যাম্প
রোহিঙ্গা ক্যাম্প (ছবি : দৈনিক অধিকার)

এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনায় কক্সবাজারের টেকনাফ উপজেলায় মোহাম্মদ হামিদ (২০) নামে একজন রোহিঙ্গা প্রহরী গুলিবিদ্ধ হয়েছেন।

আহত মোহাম্মদ হামিদ নয়াপাড়া নুরালিপাড়া আই-২ ব্লকের মোহাম্মদ হাফেজের ছেলে ও একই ক্যাম্পের প্রহরী বলে জানা গেছে।

বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে এ গুলিবর্ষণের ঘটনা ঘটে।

নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের হেড মাঝি গুরা মিয়া জানান, এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনায় তার শিবিরের মোহাম্মদ হামিদ নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে, কারা এ গুলিবর্ষণ করেছে তা এখনো জানা যায়নি বলেও উল্লেখ করেন তিনি।

এ দিকে, নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রোহিঙ্গা জানান, ‘পাহাড়ে নিকটবর্তী এই ক্যাম্পে দিন দিন ডাকাত দলের সংখ্যা বাড়ছে। সেখানে ইয়াবার আস্তানাও গড়ে উঠেছে। এতে প্রতিদিন মারামারি ও গুলিবর্ষণের ঘটনা ঘটছে। ফলে রোহিঙ্গাদের মধ্যে ভয়ভীতির সৃষ্টি হচ্ছে।’

এ বিষয়ে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, বুধবার সন্ধ্যায় গুলিবিদ্ধ এক রোহিঙ্গাকে তার শিবিরের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

গুলিবর্ষণের ঘটনার সত্যতা স্বীকার করে টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইনচার্জ) মোহাম্মদ মনির দৈনিক অধিকারকে জানান, ‘বুধবার সন্ধ্যায় ডাকাত দলের গুলিতে এক রোহিঙ্গা প্রহরী আহত হওয়ার খবর পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড