• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলনবিলে অবৈধ সোঁতি বাঁধ অপসারণ

  পাবনা প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ২০:০৫
চলনবিল
চলনবিল থেকে সোঁতি বাঁধ অপসারণ (ছবি : দৈনিক অধিকার)

পাবনার ভাঙ্গুড়া উপজেলার চলনবিলের বিভিন্ন অংশ থেকে অবৈধ সোঁতি বাঁধ অপসারণ করা হয়েছে। 

বুধবার (৬ নভেম্বর) সকাল থেকে দিনভর উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে এসব অবৈধ সোঁতি বাঁধ অপসারণ করা হয়। 

ভাঙ্গুড়া উপজেলা মৎস্য অফিসার আব্দুল মতিন জানান, ভাঙ্গুড়া ইউনিয়নের চরভাঙ্গুড়া ঘাট সংলগ্ন গুমানী নদীর ক্যানাল পুইবিলা নামক স্থানে ও তার উজানে চলনবিলের বিভিন্ন অংশে একাধিক স্থানে সোঁতি বাঁধ ছিল। এসব সোঁতি বাঁধ প্রভাবশালীরা নেপথ্যে থেকে জেলেদের দিয়ে মাছ শিকার করে আসছিল। এ ব্যাপারে স্থানীয়দের কাছ থেকে বহু অভিযোগ পাওয়া যায়।

স্থানীয়দের কাছ থেকে পাওয়া অভিযোগের সত্যতা মেলায় এই অভিযান পরিচালিত হয়। দিনভর এ অভিযানে ভাঙ্গুড়া উপজেলার চলনবিল এলাকার গুমানী নদী ও ক্যানালে স্থাপিত অবৈধ সোঁতি বাঁধ অপসারণ করা হয়। অভিযানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনাৎ জাহান ও ভাঙ্গুড়া থানা পুলিশ সঙ্গে ছিল। 

উপজেলা মৎস্য কর্মকর্তা আরও জানান, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে অভিযান পরিচালনা করা হয়েছে এবং পরবর্তীতে এ অভিযান অব্যাহত থাকবে। তবে এ অভিযানের সময় মাছ ধরা কোনো জেলে বা সোঁতি স্থাপনকারী কাউকে পাওয়া যায়নি। তারা অভিযানের কথা শুনেই পালিয়ে যায় বলে তিনি জানান। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড