• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই বিদ্যালয়ের ৬ শিশুকে ধর্ষণ, একজনের যাবজ্জীবন

  যশোর প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ১৯:৩৩
যাবজ্জীবন
ছয় শিশু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আমিনুর রহমান (ছবি : দৈনিক অধিকার)

যশোরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ শিশু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আমিনুর রহমান নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আমিনুর রহমান যশোরের সদর উপজেলার খড়কী দক্ষিণপাড়ার পীরবাড়ি এলাকার আবদুল হালিমের ছেলে।

বুধবার (৬ নভেম্বর) দুপুরে যশোর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক এ টি এম মুছা চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন।

আদালত ও মামালার সূত্রে জানা যায়, গত ২৮ এপ্রিল যশোর পৌর শহরের খড়কী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চার শিশু শিক্ষার্থী বিদ্যালয়ে অনুপস্থিত থাকে। এ ঘটনায় খোঁজ করতে গিয়ে চকলেটসহ বিভিন্ন খাদ্যদ্রব্যের লোভ দেখিয়ে আমিনুর রহমান তাদের ধর্ষণ করেছে বলে জানতে পারে বিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর খড়কী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী আরাকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এ দিকে, ধর্ষণের ঘটনায় ভুক্তভোগী এক শিশুর বোন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করলে অভিযুক্ত আমিনুর রহমান এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরে ওই বিদ্যালয়ের শিশু শিক্ষার্থী ও স্থানীয়রা আমিনুর রহমানকে গ্রেফতারের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল বের করে। এরপর গত ৪ মে কৌশলে ভারতে পালানোর সময় শার্শা উপজেলার গাতিপাড়া এলাকা থেকে আমিনুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর পুলিশি জিজ্ঞাসাবাদে তিন সন্তানের জনক আমিনুর রহমান ছয় শিশু ছাত্রীকে ধর্ষণের কথা স্বীকার করেন।

যাবজ্জীবন কারাদণ্ডের সত্যতা স্বীকার করে যশোর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পেশকার আবুল হোসেন দৈনিক অধিকারকে জানান, তদন্ত শেষে আমিনুর রহমানকে একমাত্র অভিযুক্ত করে আদালতে মামলার চার্জশিট জমা দেয় পুলিশ। পরে নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিজ্ঞ বিচারক বুধবার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) ইদ্রিস আলী।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড