• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে ধর্ষকের যাবজ্জীবন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ১৬:৪৬
আদালত
কালো জামা পরিহিত ব্যক্তির সামনে আসামি মো. বেলাল (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় চার বছর বয়সী এক মেয়ে শিশুকে ধর্ষণের দায়ে মো. বেলাল নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বুধবার (৬ নভেম্বর) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন। 

বাদীর আইনজীবী ও নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মো. আবুল বাসার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আসামি বেলাল শিশুটিকে ঘরে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। দীর্ঘ সাক্ষ্য গ্রহণের ভিত্তিতে দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে। রায়ে তার ৫০ হাজার টাকাও জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।’ রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

সাজাপ্রাপ্ত আসামি বেলাল রামগতি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শ্যামনগর এলাকার মো. সেলিমের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার শিশুর বাবা দ্বিতীয় বিয়ে করে ও জীবিকার তাগিদে মা চট্টগ্রামে একটি গার্মেন্টসে শ্রমিকের কাজ শুরু করে। ফলে নানীর কাছে রেখে যাওয়া হয় শিশুটিকে। শিশুটিকে ঘুমে রেখে বাড়ির পাশের বাগানে নানী সুপারির খোল আনতে যায়। কিছুক্ষণ পরই নাতনির চিৎকার শুনে নানী এসে দেখে বেলাল ঘর থেকে বের হয়ে যাচ্ছে। 

এ সময় বেলালকে আটকানোর চেষ্টা করেও আটকানো সম্ভব হয়নি। পরে ঘরে ঢুকে নাতনিকে বিবস্ত্র অবস্থায় দেখতে পান নানী। বেলাল ওই শিশুটিকে জোরপূর্বক ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় রেখে পালিয়ে যায়। 

উল্লেখ্য, ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর ভোরে রামগতির শ্যামনগর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার দিনই নাতনির ধর্ষণের ঘটনায় নানী সাজু বিবি বাদী হয়ে বেলালের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে এ মামলার একমাত্র পলাতক আসামি বেলালকে গ্রেফতার করে। এরপর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত বেলালকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড