• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাহ্মণবাড়িয়ায় আ. লীগ নেতার শতাধিক দোকান উচ্ছেদ

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

০৪ নভেম্বর ২০১৯, ১৮:৩৩
অবৈধ স্থাপনা উচ্ছেদ
অবৈধ স্থাপনা উচ্ছেদ (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়া সদরে দুই আওয়ামী লীগ নেতার ১০৬টি দোকান উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বড়হরণ এলাকায় রেলওয়ের প্রায় ৪৮ শতাংশ জায়গা দখল করে বানানো অবৈধ মার্কেট উচ্ছেদ করা হয়।

এ সময় রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগকে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আশুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন।

খোঁজ নিয়ে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের বড়হরণ এলাকার ভাটপাড়া মৌজার ওই জায়গাটি কৃষিকাজের জন্য মাদ্রাসার নামে লিজ দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু সেই জায়গায় কৃষিকাজ না করে বড়হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার নামে মার্কেট নির্মাণ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি, মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলেম খাঁ ও মাদ্রাসার সুপার সুলতান উদ্দিন আহমেদ। তারা একাধিক দোকান নিয়ে সেগুলো বিক্রি করে দেন।

দখলকারীদের একজন বড়হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. সুলতান উদ্দিন আহমেদ বলেন, কৃষিজমির নামে জায়গাটি লিজ নিয়েছিলাম। বাণিজ্যিক লিজের জন্য আবেদন করলেও সেটি গ্রহণ করা হয়নি। অবশেষে উচ্ছেদ করে দেওয়া হলো।

রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. অহিদুন নবী বলেন, মার্কেট উচ্ছেদ করার জন্য দখলদারদের আগেই নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা জায়গাটি দখলমুক্ত করেনি। সেজন্য ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান চালিয়েছেন। রেলওয়ের জায়গা অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযানের সময় রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. অহিদুন নবী, কানুনগো মো. ইকবাল মাহমুদ ও সার্ভেয়ার ফারুক হোসেন উপস্থিত ছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড