• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুসরাত হত্যা, সেই মাদ্রাসার পরীক্ষাকেন্দ্র বাতিল

  সারাদেশ ডেস্ক

০৩ নভেম্বর ২০১৯, ০৩:৪৯
সোনাগাজী
ফেনির সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা (ছবি : সংগৃহীত)

মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হাত-পা বেঁধে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় ফেনীর সোনাগাজীর ওই মাদ্রাসার জেডিসি পরীক্ষাকেন্দ্র বাতিল করা হয়েছে। এর আগে প্রতিবছর উপজেলার ১৯টি দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা বখতারমুন্সি ফাজিল মাদ্রাসা ও সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিত।

সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার পরীক্ষাকেন্দ্র বাতিল হওয়ায় ৭১০ জন পরীক্ষার্থীকে তিন কিলোমিটার দূরে গিয়ে মতিগঞ্জ উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নূরুল আমিন বলেন, ‘মাদ্রাসা শিক্ষাবোর্ডের সিদ্ধান্ত মোতাবেক মাদ্রাসা কেন্দ্রটি বাতিল করে মতিগঞ্জ উচ্চবিদ্যালয়ে স্থান নির্ধারণ করা হয়েছে।’

এই কেন্দ্রে ১০টি দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে। ২ নভেম্বর জেডিসি পরীক্ষার প্রথম দিনে উপজেলার ১৯টি মাদ্রাসা থেকে পৃথক দুটি কেন্দ্রে ১ হাজার ২৬৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। প্রথম দিনে ২৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

মতিগঞ্জ উচ্চবিদ্যালয় কেন্দ্রে ৭১০ জন এবং বখতারমুন্সি ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৫২২ জন পরীক্ষার্থী জেডিসি পরীক্ষা দিয়েছে।

প্রসঙ্গত, মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হাত-পা বেঁধে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় ২৪ অক্টোবর ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ ১৬ জন আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড