• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রিজ নেই, ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকোয় চলাচল

  চাঁদপুর প্রতিনিধি

০২ নভেম্বর ২০১৯, ১৬:৪০
বাঁশের সাঁকো
ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো (ছবি : দৈনিক অধিকার)

চাঁদপুরের কচুয়া উপজেলার তেগুরিয়া-নয়াকান্দি-আশারকোটা গ্রামের খাল পারাপারের একমাত্র ভরসা স্বেচ্ছাশ্রমে নির্মিত বাঁশের সাঁকো। পুরুষরা কোনোমতে ঝুঁকিপূর্ণ সাঁকোটি পার হলেও নারীদের পার হতে খুব কষ্ট হয়। প্রায় সময় নারী-শিশুরা বাঁশের সাঁকোটি পার হতে গিয়ে পানিতে পড়ে যায়। দুর্ভোগ লাঘবে স্থানীয়রা দীর্ঘদিন ধরে এখানে ব্রিজ নির্মাণের দাবি করে আসছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার তেগুরিয়া-নয়াকান্দি-আশারকোটা গ্রামের মধ্য দিয়ে বহমান এ খালটি। এই খাল গ্রামীণ জনপদের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছে। খালের ওপর স্থায়ী ব্রিজ নির্মাণ করা হয়নি। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় দশ গ্রামের ৩০ হাজার মানুষকে। বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে, মুমূর্ষু রোগী, স্কুল-কলেজের শিক্ষার্থী এবং শিশুসহ বৃদ্ধদের।

অন্যদিকে স্থায়ী ব্রিজ নির্মাণ না হওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন কৃষক ও ব্যবসায়ীরা। মানুষ জীবীকার তাগিদে ঝুঁকি নিয়ে নড়বড়ে সাঁকো পার হচ্ছেন প্রতিনিয়ত। ফলে নীরব ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। তারপরেও দুর্ভোগ থেকে মুক্তির জন্য স্থায়ী ব্রিজ নির্মাণের দাবি তাদের।

উপজেলার দশ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষের সুবিধার্থে এই স্থানে একটি নতুন ব্রিজ নির্মাণ করতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর ও কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড