• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০২ নভেম্বর ২০১৯, ১৫:৩৬
ভিওআইপি সরঞ্জাম
উদ্ধারকৃত অবৈধ ভিওআইপি সরঞ্জাম (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে দীর্ঘদিন ধরে গ্রামের বাড়িতে বসে অবৈধভাবে ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিলেন প্রবাস ফেরত যুবক নাজমুল হাসান রায়হান। নিজ বাড়িতে লাইসেন্স ব্যতীত টেলিযোগাযোগ যন্ত্রপাতি স্থাপন ও তরঙ্গ ব্যবহার করে বৈদেশিক কল আদান-প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিচ্ছিলেন তিনি।

শুক্রবার (১ নভেম্বর) রাতে বিটিআরসি ঢাকার শাহবাগ অফিসের সহকারী পরিচালক নেছার আহম্মদ ও লক্ষ্মীপুর র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক (এএসপি) মো. আবু ছালেহের নেতৃত্বে অভিযুক্ত রায়হানের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়। তবে টের পেয়ে আগেই পালিয়ে যাওয়ায় রায়হানকে আটক করা সম্ভব হয়নি।

প্রবাস ফেরত যুবক নাজমুল হাসান রায়হান লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব বটতলী গ্রামের মো. শেকান্তরের ছেলে।

উদ্ধার তালিকায় রয়েছে ৫০২টি টেলিটক সিম, একটি আট পোর্টের সিম রিচার্জ সার্ভার, ২৫৬ পোর্টের ৩২টি জিএসএম অ্যান্টেনা বিশিষ্ট একটি সিমবক্স, ৬৪ পোর্টের ১৬টি জিএসএম অ্যান্টেনা বিশিষ্ট একটি সিমবক্স, একটি রাউটার, একটি ল্যাপটপ ও তিনটি সংযোগ ক্যাবল।

র‌্যাব বলছে, নাজমুল হাসান রায়হান নিজ বাড়িতে লাইসেন্স ব্যতীত টেলিযোগাযোগ যন্ত্রপাতি স্থাপন ও তরঙ্গ ব্যবহার করে বৈদেশিক কল আদান-প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিলেন। খবর পেয়ে বিটিআরসি কর্তৃপক্ষের সমন্বয়ে শুক্রবার রাতে অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয় ঘটনাস্থল থেকে। তবে টের পেয়ে আগেই পালিয়ে যায় অভিযুক্ত নাজমুল হাসান রায়হান।

লক্ষ্মীপুর র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক (এএসপি) মো. আবু ছালেহ বিষয়টি নিশ্চিত করে বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে অভিযুক্ত নাজমুল হাসান রায়হানের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড