• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঘাইছড়িতে ত্রিপক্ষীয় সন্ত্রাসীদের গোলাগুলি, আহত ৩

  রাঙ্গামাটি প্রতিনিধি

৩১ অক্টোবর ২০১৯, ১৩:৩৪
বন্দুক
প্রতীকী ছবি

রাঙ্গামাটির বাঘাইছড়িতে ত্রিপক্ষীয় সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলিতে তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার (৩০ অক্টোবর) সকালের দিকে বাঘাইছড়ির বঙ্গলতলী ইউনিয়নের জারুলছড়ি নামক দুর্গম পাহাড়ি এলাকায় ঘটনা ঘটে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ মঞ্জুর আলম গোলাগুলির বিষয়টি নিশ্চিত করলেও হতাহতের তথ্য জানাতে পারেননি তিনি। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনার পরপরই নিরাপত্তা জোরদারে এলাকাটি ঘিরে ফেলেছেন, নিরাপত্তাবাহিনীর সদস্যরা।

স্থানীয় সূত্র মতে, ওই ঘটনায় ইউপিডিএফের তিনকর্মী আহত হয়েছেন। তারা হলেন- মন্টু চাকমা (২৬), সুজয় চাকমা (২৫) ও নিকেতন চাকমা (৩২)।

জানা যায়, ওই এলাকায় অবস্থান নেওয়া একদল ইউপিডিএফ কর্মীর ওপর অতর্কিত গুলিবর্ষণ করে প্রতিপক্ষীয় গ্রুপের সন্ত্রাসীরা। হামলাকারীরা সংস্কারপন্থি জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ) সমর্থনপুষ্ট সশস্ত্র সদস্য বলে দাবি করেছে ইউপিডিএফ।

তবে ইউপিডিএফ বলছে, তাদের কেউ আহত হননি। নিরাপদে যেতে সক্ষম হওয়ায় তাদের কর্মীরা অক্ষত রয়েছেন। অন্যদিকে পালিয়ে যাওয়ার পথে আগে ওঁৎ পেতে থাকা প্রতিপক্ষীয় আরেকটি সশস্ত্র দলের সদস্যদের সঙ্গে সংস্কার পন্থিদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

এ দিকে ঘটনার পর বুধবার বিকালে সংবাদ মাধ্যমে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বাঘাইছড়িতে তাদের সদস্যদের ওপর হামলাকারী সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন, ইউপিডিএফ রাঙ্গামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা।

সচল চাকমা বলেন, বুধবার সকাল ৮টার দিকে জানং চাকমা, খোকন চাকমা ও লিটন চাকমাসহ ১১ জনের একটি সশস্ত্র দুর্বৃত্ত দল বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতলী বাজার থেকে প্রায় তিন কিলোমিটার উত্তরে জারুলছড়ি গ্রামে গিয়ে ইউপিডিএফ সদস্যদের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ করে। তবে ইউপিডিএফ সদস্যরা দৌড়ে অক্ষত অবস্থায় নিরাপদ স্থানে সরে যেতে সক্ষম হয়।

ঘটনার পর একটি বিশেষ কায়েমি স্বার্থান্বেষী গোষ্ঠীর মদদপুষ্ট সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থায় বাঘাইহাট-করেঙ্গাতলী সড়কের বঙ্গলতলী প্রাথমিক বিদ্যালয়ের দোকানে চা পানের পর, তারা সবার সামনে দাম্ভিকতার সাথে হেঁটে চলে যায়। ওই সময় সাড়ে ৯টার দিকে বঙ্গলতলী বন বিহারের পাশে অন্য একটি সশস্ত্র গ্রুপ দ্বারা তারা আক্রমণের শিকার হয়। গোলাগুলির খবর শুনে নিরাপত্তা বাহিনীর একটি দল তৎক্ষণাৎ ঘটনাস্থল বন বিহারের পাশে যায়। কিন্তু তারা সন্ত্রাসীদের প্রতিরোধ করেননি। ফলে সন্ত্রাসীরা বীরদর্পে বন্দুক উঁচিয়ে বি-ব্লক হয়ে কাট্টলি গ্রামের দিকে চলে যায়।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা বাঘাইছড়ি সদরে অবস্থান করে অবাধে খুন ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালালেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। অথচ ইউপিডিএফ সদস্যসহ সাধারণ নিরীহ জনগণকে প্রতিনিয়ত গ্রেফতার ও মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। একদিকে সন্ত্রাস ও চাঁদাবাজি নির্মূলের ব্যাপারে বাগাড়ম্বর করা হচ্ছে, অন্যদিকে প্রকাশ্যে সন্ত্রাসীদের মদদ দেওয়া হচ্ছে।

ঘটনার ব্যাপারে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ মঞ্জুর আলম বলেন, বাঘাইছড়ির জারুলছড়ির গোলাগুলির ঘটনা সত্য। তবে হতাহতের কোনা খবর পাওয়া যায়নি। আমরা লোকমুখে শুনেছি, ওই এলাকায় ইউপিডিএফ এবং জেএসএস সংস্কারের সশস্ত্র কর্মীরা গুলিবিনিময় করেছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড