• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনা, ৫ দফা দাবিতে সড়ক অবরোধ

  টাঙ্গাইল প্রতিনিধি

২৯ অক্টোবর ২০১৯, ১৯:৪৩
সড়ক অবরোধ
শিক্ষার্থীদের সড়ক অবরোধ (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় নলুয়া বাছেত খান উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া সপ্তম শ্রেণির ছাত্রী মীম আক্তার (১৪) গুরুতর আহত হয়। এ ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে রাখে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে দেওদিঘী থেকে অটো ভ্যান যোগে বিদ্যালয়ে আসছিল মীম আক্তার। পথে নলুয়া বাজারের দক্ষিণ পাশে পৌঁছালে পেছন দিক থেকে তার অটো ভ্যানটিকে অপর একটি অটো সিএনজি ধাক্কা দিলে গুরুতর আহত হয় ওই ছাত্রী। আহত শিক্ষার্থী মীমকে প্রথমে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ দুর্ঘটনার খবর বিদ্যালয়ে ছড়িয়ে পড়লে ৫ দফা দাবিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সখীপুর-টাঙ্গাইল সড়কের নলুয়া বাস স্ট্যান্ড অবরোধ করে রাখে।

ঘটনার পরে সখীপুর থানার ওসি (তদন্ত) এ এইচ এম লুৎফুল কবির, স্থানীয় ইউপি চেয়ারম্যান একে এম আতিকুর রহমান, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হাবিবুর রহমান খানসহ প্রশাসনের লোকজন অবরোধ স্থলে আসলে শিক্ষার্থীদের দেওয়া ৫টি দাবি পূরণের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

এ সময় অন্যদের মধ্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন বিএসসি, বিআরডিবির ভাইস চেয়ারম্যান এম সাইফুল ইসলাম শাফলু, যাদবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম মোল্লা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের ছাত্র কেবিনেট নেতা সাথী আক্তার ও স্বাধীন খান বলেন- উপজেলা প্রশাসন আগামী ৭ দিনের মধ্যে আমাদের দেওয়া পাঁচটি দাবি পূরণের প্রতিশ্রুতি দিলে আমরা অবরোধ প্রত্যাহার করি।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন বিএসসি বলেন- রাস্তার দুপাশ দখল মুক্ত এবং বিদ্যালয়ের মূল ফটকের কাছ থেকে বাস, সিএনজি এবং অটো স্ট্যান্ড থাকায় বিদ্যালয়ে আসা যাওয়ার পথে ছাত্রীরা নানা ভাবে যৌন হয়রানির শিকার হয়। শিক্ষার্থীদের দেওয়া ৫টি দাবি অত্যন্ত যৌক্তিক হওয়ায় তিনি তাতে সহমত পোষণ করেন।

সখীপুর থানার ওসি (তদন্ত) এএইচএম লুৎফুল কবির বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো পূরণের ব্যাপারে বিভিন্ন দপ্তরে কথা হচ্ছে। আশা করছি শিগগিরই তাদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়ন করা সম্ভব হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড