• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লামায় প্রতিপক্ষকে ফাঁসাতে ভাগিনার মাথা ফাটালেন মামা

  লামা প্রতিনিধি, বান্দরবান

২৯ অক্টোবর ২০১৯, ১৭:৫২
বান্দরবান
বান্দরবান ম্যাপ, ছবি : দৈনিক অধিকার

জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় প্রতিপক্ষের হামলায় নারীসহ একই পরিবারের তিনজন আহত হয়েছেন। শুধু তাই নয়, হামলার ঘটনাকে ভিন্ন খাতে প্রভাবিত করতে প্রতিপক্ষের বিরুদ্ধে আপন ভাগিনার মাথা ফাঁটিয়ে হাসপাতালে ভর্তি করারও অভিযোগ ওঠেছে।

আহতরা হলেন- শফি আলম (৫৫), শফি আলমের স্ত্রী পারভীন বেগম (৪৫) ও মা আয়না বেগম (৭৫)।

মঙ্গলবার (২৯ অক্টোবর) ভোরে পৌরসভা এলাকার হরিণঝিরি গ্রামে এ ঘটনা ঘটে। মিথ্যা অভিযোগ থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন শফি আলম।

অভিযোগে জানা যায়, লামা পৌরসভা এলাকার হরিণঝিরি গ্রামের বাসিন্দা মৃত ফজু মিয়ার ছেলে শফি আলমের (৫৫) নামে ছাগল খাইয়া এলাকায় ৭০ শতক জমি রয়েছে। ক্রয়সূত্রে জমির মালিক হয়ে ২০০৬ সাল থেকে শফি আলম ওই জমি ভোগ করে আসছেন।

সম্প্রতি পাশের বাসিন্দা মৃত কালু মিয়ার ছেলে ওসমান গণি, নুরুল আলম এবং মেয়ে রুছিয়া বেগম ওই জমি তাদের বলে দাবি করে বিভিন্ন ভাবে জবর দখলের চেষ্টা করেন। এ নিয়ে শফি আলম উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। আগামী ৬ নভেম্বর মামলাটির শুনানির দিন ধার্য করা হয়। মামলাটি ভিন্ন খাতে প্রভাবিত করার কু-মতলবে মঙ্গলবার ভোর রাত সাড়ে ৩টার দিকে পূর্ব পরিকল্পিত ভাবে প্রতিপক্ষ ওসমান গণি, নুরুল আলম, রুছিয়া বেগম ও মো. ইছাহাকসহ আরও ২ থেকে ৩ জন সংঘবদ্ধ হয়ে শফি আলমের পরিবারের ওপর হামলা করেন। এতে শফি আলম, শফি আলমের স্ত্রী পারভীন বেগম ও মা আয়না বেগম আহত হন।

এক পর্যায়ে শফি আলম গংদের ফাঁসাতে নিজের ভাগিনা ইছাহাকের (১৯) মাথা ফাটিয়ে দেন মামা ওসমান গণিসহ অন্যরা। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা।

হামলার ঘটনায় আহত শফি আলম বলেন, মামলার প্রেক্ষিতে পুলিশ ও সার্ভেয়ার সরেজমিন পরিদর্শন করে ওই জমি আমার বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এতে ওসমান গণি ক্ষিপ্ত হয়ে আমাদের ওপর হামলা করেন। তিনি বলেন, ওসমান গণি গংদের কোনো বৈধ কাগজপত্র নেই। তারা অন্য জায়গার একটি হোল্ডিং দেখিয়ে আমাদের ওপর পরিকল্পিত ভাবে মামলা ও হামলা করেছে। এমনকি আমাদেরকে ফাঁসাতে তারা আপন ভাগিনার মাথা ফাটানোর মতো জঘন্যতম কাজটিও করতে দ্বিধা করেনি।

এ দিকে মঙ্গলবার দুপুরে সরেজমিন পরিদর্শনে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেকে জানান, শফি আলম গংকর্তৃক ইছাহাকের মাথা ফাটানোর ঘটনা তারা দেখেননি। অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ওসমান গণি ও রুছিয়া বেগম বলেন, শফি আলম গং হামলার সময় লাঠি দ্বারা আঘাত করে ইছাহাকের মাথা ফাটিয়ে দিয়েছেন।

লামা পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর হাবিল মিয়া বলেন, শফি আলম ও ওসমান গণির মধ্যে তিন-চার মাস আগে থেকে জমি নিয়ে বিরোধ দেখা দেয়। এর জের ধরে ওসমান গণি গং প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের ভাগিনার মাথা ফাটানোর মতো জঘন্য কাজ করেছেন।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আমিনুল হক বলেন, হামলার ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড