• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূরুঙ্গামারী সীমান্তে বিএসএফের গুলি, ভারতীয় গরু পাচারকারী নিহত

  কুড়িগ্রাম প্রতিনিধি

২৮ অক্টোবর ২০১৯, ১৭:১৫
সীমান্ত
সীমান্তে নিহত ভারতীয় নাগরিকের লাশ উদ্ধারকালে (ছবি : দৈনিক অধিকার)

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় বিএসএফের ছোঁড়া গুলিতে আখেরুল শেখ (১৭) নামে এক ভারতীয় গরু পাচারকারী যুবক নিহত হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) ভোররাতে ভুরুঙ্গামারী সীমান্তের বাঁশজানি এলাকার আন্তর্জাতিক সীমানার জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে।

বিজিবি ময়দান বিওপি কমান্ডার সুবেদার মো. রফিক জানান, প্রথম দিকে নিহত কিশোর বাংলাদেশি না ভারতীয় এ নিয়ে সংশয়ের সৃষ্টি হয়। পরে ভারতীয় বিএসএফ সদস্যরা লাশটি সনাক্ত করে। এক পর্যায়ে ভারতীয় পুলিশ সকাল ১০টার দিকে ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে নিজ দেশে নিয়ে যায়।

তিনি বলেন, এ ঘটনার পর বাংলাদেশের বাঁশজানি ও ভারতের দীঘলটারী সীমান্ত এলাকার জিরো পয়েন্টে নিহত ওই যুবকের লাশটি পড়ে ছিল। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরে একটি গরু পায়ে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে এলাকাবাসী বিজিবি ক্যাম্পে খবর দেয়। এরপরেই বিজিবির একটি টহল দল ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত জানতে পারেন। এ সময় বিষয়টি নিয়ে কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পত্র দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রামের ২২ বিজিবির উপঅধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল হামিদ জানান, নিহত ওই যুবকের মরদেহটি উদ্ধার করেছে ভারতীয় পুলিশ। এ ঘটনায় সীমান্তে টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

এ দিকে, ভুরুঙ্গমারী থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির জানান, নিহত আখেরুল শেখ ভারতের দীঘলটারী গ্রামের মানিক শেখের ছেলে। তবে, বর্তমানে ওই এলাকার পরিবেশ শান্ত রয়েছে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড