• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ার সেই গ্রেনেড-মাইন ধ্বংস করল সেনা সদস্যরা

  বগুড়া প্রতিনিধি

২৭ অক্টোবর ২০১৯, ২০:৩৮
মাইন ও গ্রেনেডগুলো ধ্বংস করেছে সেনাবাহিনীর বিশেষ টিম
মাইন ও গ্রেনেডগুলো ধ্বংস করছে সেনাবাহিনীর বিশেষ টিম (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ার আদমদীঘির রামপুরা গ্রামের শিশুদের খেলার সময় মাটি খুঁড়ে পাওয়া সেই স্থলমাইন ও গ্রেনেডগুলো ধ্বংস করেছে সেনাবাহিনীর বিশেষ টিম।

রবিবার বেলা ১১টায় আদমদীঘির ছাতিয়ান গ্রামের একটি ইটভাটার উন্মুক্ত স্থানে বগুড়া সেনাবাহিনীর ১১ পদতিক ডিভিশনের ক্যাপ্টেন আরিফ মোহাম্মাদ কনকের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম গ্রেনেড ও স্থলমাইনগুলো ধ্বংস করে।

বগুড়া সেনাবাহিনীর ক্যাপ্টেন আরিফ মোহাম্মাদ কনক জানান, উদ্ধার হওয়া গ্রেনেড ও স্থলমাইনগুলো পাকিস্থানি আমলের। এগুলো বিস্ফোরণের আশঙ্কা ছিল। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারতো। গ্রেনেড ও স্থলমাইনগুলো উদ্ধারের পর আমাদের টিম এগুলো ধ্বংস করেছে। ফলে আর কোনো দুর্ঘটনা ঘটার আশঙ্কা নেই।

উল্লেখ্য, আদমদীঘির রামপুরা গ্রামে শনিবার বিকালে পাঁচ থেকে ছয়টি শিশু পুকুর পাড়ে খেলা করছিল। সন্ধ্যায় ইউসুফ নামের এক শিশু ধান কাটার কাঁচি দিয়ে মাটি খোঁড়ার সময় স্থলমাইন ও গ্রেনেড পায়। একে একে সেখান থেকে মোট ৯টি স্থলমাইন ও গ্রেনেড বের হয়। পরে খেলনা হিসেবে সেগুলো ব্যবহার করতে থাকে তারা। এরপর গ্রামবাসী সেগুলো দেখতে পেয়ে একটি বালতির পানিতে ডুবিয়ে রাখেন।

পরে থানায় খবর দিলে রাত সাড়ে ৮টায় পুলিশ সেগুলো উদ্ধার করে। এসব স্থলমাইন ও গ্রেনেডের গায়ে ১৯৬৫ সাল লেখা রয়েছে। ধারণা করা হচ্ছে, গত দুইদিনের বৃষ্টিতে ওই স্থানের মাটি সরে যাওয়ায় এগুলো বের হয়ে আসে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড