• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামী মাসের মধ্যেই আসছে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি

  ক্যারিয়ার ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১১:৫৯
৪১তম বিসিএস
ছবি : দৈনিক অধিকার

সরকারি কর্ম কমিশন সচিবালয় (পিএসসি) আগামী মাসের মধ্যেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি  প্রকাশ করতে যাচ্ছে। ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষার কারণে সেপ্টেম্বর মাসে বিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব হয়নি পিএসসির। 

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানান, আগামী সপ্তাহে ৩৭তম বিসিএসে নন-ক্যাডার পদে নিয়োগের ২য় শ্রেণির একটি তালিকা প্রকাশ করা হবে এবং নভেম্বরের মধ্যেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এদিকে, চলতি বছর অনুষ্ঠিত হওয়া ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা ডিসেম্বর মাসে গ্রহণের পরিকল্পনাও হাতে নিয়েছে পিএসসি। 

আশা করা যাচ্ছে, নভেম্বর মাসের শেষের দিকেই ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে। ৪০তম বিসিএসের নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করার লক্ষ্যে পরীক্ষা কেন্দ্র যাচাই ও প্রশ্নপত্র প্রস্তুত প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়ে গেছে। পিএসসির রেকর্ড অনুযায়ী, ৪০তম বিসিএসে দেশের ইতিহাসে সবচেয়ে বেশি ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন চাকরি প্রার্থী আবেদন করে, যেখানে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগদানের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। 

তিনি আরও জানান, ৪১তম বিসিএসের শূন্য পদের চাহিদার কথা জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আগেই জানানো হয়েছে। এজন্য জনপ্রশাসন মন্ত্রণালয় গত ৯ মে মোট ২ হাজার ১৩৫টি শূন্য পদের সংখ্যা জানিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের অনুরোধ জানিয়েছে পিএসসিকে। 

এবারের বিসিএসে সাধারণ শিক্ষায় ৮৯২ জন, প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, বিসিএস কৃষি ক্যাডারের ১৮৯ জন, স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন ও ডেন্টাল সার্জনে ১৪০ জন, পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে ১০০ জন, কর ক্যাডারে ৬০ জন, তথ্য ক্যাডারে ৪৭ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের ২৫ জন, শুল্ক ও আবগারিতে ২৩ জন, আনসার ২৩ জন, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১২ জন, সমবায় ক্যাডারে ৮ জন এবং বাণিজ্য ক্যাডারের সহকারী নিয়ন্ত্রক ক্যাডারে ৪ জন নিয়ে মোট ২ হাজার ১৩৫ জন প্রার্থী নিয়োগ প্রদান করা হবে।

ওডি/এওয়াইআর
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড