• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিএস পরীক্ষার সুষ্ঠু আয়োজনে ১৭৫ ম্যাজিস্ট্রেট

  ক্যারিয়ার ডেস্ক

১৯ এপ্রিল ২০১৯, ১০:১৪
বিসিএস

ঢাকায় ১৬৫টি কেন্দ্রে আগামী ৩ মে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একযোগে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ সকল কেন্দ্রে পরীক্ষা নিরবচ্ছিন্ন ও নকলমুক্তের মাধ্যমে পরীক্ষার সুষ্ঠুতা বজায় রাখতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) কেন্দ্র পরিদর্শনের জন্য ১৭৫ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পিএসসির সিনিয়র সহকারী সচিব নাজমা নাহার স্বাক্ষরিত এ আদেশে বলা হয়, ৩ মে (শুক্রবার) ৪০তম বিসিএস পরীক্ষা ঢাকার ১৬৫টি কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ভেতরে ও আশেপাশের আইন-শৃঙ্খলা রক্ষার্থে প্রত্যেক কেন্দ্রে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ পিএসসির কন্ট্রোল রুমে অতিরিক্ত আরও ১০ জন বিসিএস (প্রশাসন) ক্যাডার কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। নিয়োগপ্রাপ্ত সকল ম্যাজিস্ট্রেটরা বর্তমানে রাজধানীর বিভিন্ন সরকারি সংস্থা দফতরে নিয়োজিত আছেন।

আদেশে আরও বলা হয়, আগামী ২৪ এপ্রিল বিকেল ৩টায় ঢাকার কেন্দ্রসমূহে নিয়োগকৃত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা পিএসসিতে আয়োজিত সেমিনারে উপস্থিত হবেন। এছাড়া পরীক্ষার দিন বিকাল সাড়ে ৪টায় দায়িত্ব পালন শেষে তাদেরকে পিএসসিতে রিপোর্ট করতে হবে।

উল্লেখ্য, পিএসসি ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয় এবং ৩০ সেপ্টেম্বর থেকে আবেদন কার্যক্রম শুরু হয়। ৪০তম বিসিএসের মাধ্যমে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগদানের কথা রয়েছে।

তবে এর জন্য বিপুল সংখ্যক পরীক্ষার্থীর আবেদন এসেছে, যা পিএসসির ইতিহাসে রেকর্ড করেছে। পিএসসির তথ্য অনুসারে এ আবেদনের মোট সংখ্যা ৪ লাখ ১২ হাজার ৫৩২।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড