• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রিল্যান্সিং বিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনার নিউক্লিয়াস গ্রুপের

  অধিকার ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১৮:০০
ফ্রিল্যান্সিং বিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনার
ফ্রিল্যান্সিং বিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনার (ছবি : সংগৃহীত)

স্বাধীনচেতা যেকোনো মানুষের কাছে ফ্রিল্যান্সিং একটা অসাধারণ পেশা। পৃথিবীর প্রায় অনেকদেশেই আজকাল তরুণরা ঝুঁকছে এই ফ্রিল্যান্সিং এর প্রতি। অনেকে এটাকেই বেছে নিয়েছেন ক্যারিয়ারের একমাত্র পথ হিসেবে।

আবার কেউ কেউ তার মূল পেশার পাশাপাশি কিংবা কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের পড়াশুনার পাশাপাশি ফ্রিল্যান্সিং করে সময়কে কাজে লাগিয়ে আয় করছেন ভালোভাবে। নিউক্লিয়াস গ্রুপ দীর্ঘদিন ধরে কাজ করছেন তরুণদের মাঝে দক্ষতা তৈরিতে। তারই ধারাবাহিকতায় আগামী ৯ এপ্রিল ২০২১ তাদের আয়োজনে হতে যাচ্ছে ফ্রিল্যান্সিং বিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনার।

নিউক্লিয়াস গ্রুপের চেয়ারম্যান সত্যজিৎ চক্রবর্ত্তী জানান, 'করোনাপরবর্তী বিশ্বে ক্যারিয়ার অনেকক্ষেত্রে সংকুচিত হচ্ছে। এখন প্রযুক্তিনির্ভর ক্যারিয়ারের চাহিদা বেড়ে যাচ্ছে। যে পেশার সাথে প্রযুক্তি যতবেশি জড়িত সে ক্যারিয়ার ভবিষ্যতে তত ভালো করবে।' উল্লেখ্য তিনি বাংলাদেশ ক্যারিয়ার ক্লাব প্রতিষ্ঠা করেছেন জাতীয় পর্যায়ে ক্যারিয়ার বিষয়ক সচেতনতা তৈরির জন্য। কিন্তু বর্তমানে নিউক্লিয়াস গ্রুপের মাধ্যমে তিনি শুধু সচেতনতা নয় তরুণদের ক্যারিয়ারের দক্ষতাবৃদ্ধিতেও কাজ করে যাচ্ছেন।

ফ্রিল্যান্সিং বিষয়ক এই আন্তর্জাতিক ওয়েবিনারে উদ্ভোধক হিসেবে থাকবেন বাংলাদেশ পুলিশের সহকারি পুলিশ সুপার মান্না দে। ফ্রিল্যান্সিং নিয়ে বাংলাদেশ সরকারের যে ইতিবাচক দিকগুলো রয়েছে এবং তরুণ প্রজন্ম কিভাবে আধুনিক প্রযুক্তিনির্ভর দক্ষতাকে কাজে লাগিয়ে সামনে ধাবিত হবে এই বিষয়ে কথা বলার কথা রয়েছে তাঁর।

এই ফ্রি ওয়েবিনারে অংশগ্রহণ করতে বাংলাদেশ, আমেরিকা, মালেশিয়া, সৌদি আরব এবং ভারত থেকেও অনেকে যুক্ত হওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছেন।

উল্লেখ্য নিউক্লিয়াস গ্রুপ একটি স্কিল ডেভেলপমেন্ট কনসাল্টেন্সি। যা দীর্ঘ দিন ধরে তরুণ- তরুণী দের বিভিন্ন বিষয়ে হাতে কলমে দক্ষতা অর্জনে কাজ করছে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড