• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

অক্টোবর মাসেই প্রাথমিক 'সহকারী শিক্ষক' নিয়োগের লিখিত পরীক্ষা 

  ক্যারিয়ার ডেস্ক ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪২

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৯ থেকে ২৬ অক্টোবরের মধ্যে 'সহকারী শিক্ষক' নিয়োগের লিখিত (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। সারাদেশে ৬৪ হাজার ৮২০টি প্রাথমিক বিদ্যালয়ের ১২ হাজার “সহকারী শিক্ষক” পদের জন্য ২৪ লাখ ৫টি আবেদন জমা হয়েছে। অর্থাৎ এখানে প্রতি আসনের জন্য লড়বেন ২০০ জন।

নিয়োগ কার্যক্রম সম্পর্কে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট নিরসনের জন্য প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্প-৪ (পিইডিপি-৪) এর আওতায় ১২ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু হয়। গত ৩০ জুলাই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়।

তিনি বলেন, আগামী সপ্তাহে সভায় পরীক্ষার দিন ও সময় নির্ধারণ করা হবে। অক্টোবর মাসে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হলে ডিসেম্বরের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ করা হবে এবং উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তী বছর জানুয়ারি মাসে নিয়োগ দেয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্রে জানা যায়, ২৪ লাখ ৫টি আবেদনের মধ্যে ঢাকা বিভাগে ৪ লাখ ৫২ হাজার ৭৬০টি, রাজশাহী বিভাগে ৩ লাখ ৬২ হাজার ৯২৫টি, চট্টগ্রাম বিভাগে ৩ লাখ ৮২ হাজার ৩৩৫টি, সিলেট বিভাগে ১ লাখ ২০ হাজার ৬২৩টি, খুলনা বিভাগে ২ লাখ ৪৮ হাজার ৭৩০টি, বরিশাল বিভাগে ২ লাখ ৫৫ হাজার ৮২৭টি, রংপুর বিভাগে ২ লাখ ৯৪ হাজার ৩৬৮টি ও ময়মনসিংহ বিভাগ থেকে ২ লাখ ৮২ হাজার ৪৩৭টি আবেদন জমা হয়েছে।

উল্লেখ্য, ওএমআর শিট পূরণের নির্দেশাবলি ও পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য www.dpe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে এবং প্রার্থীরা http://dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড