• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অফিসার পদে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ নৌবাহিনী

  ক্যারিয়ার ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৬
বাংলাদেশ নৌবাহিনী
ছবি: সংগৃহীত

যুবসমাজকে একটি সুন্দর কর্মক্ষেত্রের তথ্য দেবার জন্য। কারণ সঠিক কর্মক্ষেত্রের তথ্য পাওয়া ও বাছাই করা আপনার ''অধিকার''। চোখ রাখুন আমাদের ক্যারিয়ার ডেস্কে। আপন ‘অধিকার’ বিনির্মাণে দৈনিক অধিকারের সঙ্গেই থাকুন...

বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার ক্যাডেট ব্যাচে (২য় গ্রুপ) জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার পদে জনবল নিয়োগ দেয়া হবে। সম্প্রতি এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তারা।

আগ্রহীরা ১৭ সেপ্টেম্বর, ২০২০ পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী। ব্যাচের নাম: ২০২১-এ অফিসার ক্যাডেট ব্যাচ (২য় গ্রুপ)। পদের নাম: জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার।

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞানে এসএসসি ও এইচএসসি/সমমান। ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞানে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে। ইংরেজি মাধ্যমের প্রার্থীদের ও লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ন্যূনতম ৩টিতে A গ্রেড ও ২টিতে B গ্রেড থাকতে হবে। এ লেভেলে ন্যূনতম ২টিতে B গ্রেড থাকতে হবে। সশস্ত্র বাহিনীতে কর্মরতদের জন্য নৌবাহিনীর উচ্চমান পরীক্ষায় বা সমমানের বাংলাদেশ সেনাবাহিনী বা বাংলাদেশ বিমান বাহিনী পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অথবা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান/বাণিজ্য বিভাগ) সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান এবং হিসাব বিজ্ঞান এ ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে।

শারীরিক যোগ্যতা: পুরুষদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও স্ফীত ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও স্ফীত ৩০ ইঞ্চি।

বয়স: ১ জানুয়ারি ২০২১ তারিখে সাড়ে ১৬ থেকে ২১ বছর হতে হবে। সশস্ত্র বাহিনীর জন্য ১৮-২৫ বছর। এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বৈবাহিক অবস্থা: অবিবাহিত। প্রার্থীর ধরন: নারী-পুরুষ।

আবেদন করবেন যেভাবে: আগ্রহীরা নৌবাহিনীর ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা: ১৭ সেপ্টেম্বর, ২০২০।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড