• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

৬ সেপ্টেম্বর প্রকাশিত হচ্ছে সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪ পরীক্ষার ফল 

  ক্যারিয়ার ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০১৮, ১২:১১

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত “সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪” এর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায় নির্বাচিত শিক্ষকদের নিয়োগ ও চাকরিতে যোগদানের কার্যক্রম চলতি মাসেই শেষ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচি মো: গিয়াস উদ্দিন জানান, “সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪” পরীক্ষার ফল তৈরির কাজ শেষ হয়েছে। এতে প্রায় ১০ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। কোন প্রকার সমস্যার সম্মুখীন না হলে আগামীকাল শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। 

ডিপিই সূত্রে জানা যায়, ২০১৪ সালের বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষা ৩ পার্বত্য জেলা বাদে চার দফায় সম্পন্ন করা হয়। প্রতি দফায় নতুন প্রশ্নপত্রে নেয়া হয় এ নিয়োগ পরীক্ষা। মূলত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধ করার জন্যই এভাবে ভাগ ভাগ করে পরীক্ষা নেয়া হয়।

৩ পার্বত্য জেলা বাদে ৬১টি জেলায় ১৩ লাখ আবেদনকারীর মধ্যে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিল সাড়ে ৭ লাখ প্রার্থী। নিয়োগবিধি অনুযায়ী আসন প্রতি ৩ জন প্রার্থী (২ জন নারী ও ১ জন পুরুষ) নির্বাচন করে মোট ২৯ হাজার ৫৫৫ জন উত্তীর্ণ হন। ৮ জুলাই লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর ২৯ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। তাদের মধ্য থেকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে।

৪ বছর পর চূড়ান্ত নিয়োগ সম্পর্কে ডিপিই সূত্র আরও জানায়, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী পুলভুক্ত সহকারী শিক্ষক এবং প্যানেল শিক্ষকদের নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত ২০১৪ সালের নিয়োগ বিজ্ঞপ্তি কার্যক্রম স্থগিত ছিল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড