• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনবল নিয়োগ দেবে বন অধিদপ্তর

  ক্যারিয়ার ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ০২:০১
বন অধিদপ্তর
বন অধিদপ্তরের লোগো (ছবি : সম্পাদিত)

দেশে প্রতিনিয়তই বাড়ছে বেকার যুবকদের সংখ্যা। ‘দৈনিক অধিকার’ চেষ্টা করে যাচ্ছে যুব সমাজকে একটি সুন্দর কর্মক্ষেত্রের তথ্য দেবার জন্য। কারণ সঠিক কর্মক্ষেত্রের তথ্য পাওয়া ও বাছাই করা আপনার ''অধিকার''। তাই চোখ রাখুন আমাদের ক্যারিয়ার ডেস্কে। আপন ‘অধিকার’ বিনির্মাণে দৈনিক অধিকারের সঙ্গেই থাকুন।

সম্প্রতি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পদের নাম: ফরেস্টার পদসংখ্যা: ৩২টি যোগ্যতা: স্বীকৃত বোর্ড হতে ডিপ্লোমা-ইন-ফরেস্ট্রি ডিগ্রি। প্রার্থীদের উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার হতে হবে। পাশাপাশি ১ মার্চ ২০২০ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

বেতনস্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা

যেসব জেলার প্রার্থীগণের আবেদনের প্রয়োজন নেই: মানিকগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, টাংগাইল, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি, কুমিল্লা, বাগেরহাট, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, জয়পুরহাট ও কুড়িগ্রাম। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আরও পড়ুন : জনবল নিয়োগ দেবে হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়

আবেদন পাঠানোর ঠিকানা: প্রধান বন সংরক্ষক, বন অধিদপ্তর, বন ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭। আবেদনের শেষ তারিখ: ২০ এপ্রিল ২০২০।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড