• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রাঞ্চাইজি ও গভর্নিং কাউন্সিলের আলোচনায় ছিল যে বিষয়গুলো

  ক্রীড়া ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ২১:৩৬
বিপিএল
বাংলাদেশ প্রিমিয়ার লিগের লগো (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবকিছুই ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। আর কারণেই পর্যায়ক্রমে দলগুলোর ফ্রাঞ্চাইজিদের সাথে আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছে গভর্নিং কাউন্সিল। তারই ধারাবাহিকতায় আলোচনার প্রথম ধাপে সোমবার তারা বসেছে ঢাকা, খুলনা ও রাজশাহীর ফ্রাঞ্চাইজিদের সাথে।

বিসিবির কার্যালয়ে অনুষ্ঠিত হয় বিপিএল গভর্নিং কাউন্সিল ও তিন দলের ফ্রাঞ্চাইজিদের মধ্যকার আলোচনা। আলোচনায় ঢাকার সিইও ওবায়েদ নিজাম ও রাজশাহীর সিইও তাহমিদ আজিজুল হক উপস্থিত ছিলেন। এছাড়া খুলনার পক্ষে উপস্থিত ছিলেন দলটির ফ্র্যাঞ্চাইজি প্রতিষ্ঠান জেমকন গ্রুপের প্রতিনিধি কাজী ইনাম ও দলটির ম্যানেজার নাফিস ইকবাল। অন্যদিকে বিপিএল গভর্নিং কাউন্সিলের পক্ষে উপস্থিত ছিলেন সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক, অকশন ডিরেক্টর মাহবুব আনাম ও বিপিএল টেকনিক্যাল কমিটি প্রধান জালাল ইউনুস।

এখনো সব দলের সাথে আলোচনা না হওয়ায় কোনো সিদ্ধান্ত হয়নি। তবে দলগুলোর পক্ষ থেকে কয়েকটি দাবি উঠে এসেছে। ফ্রাঞ্চাইজিগুলো বিপিএলের লভ্যাংশও দাবি করেছে। এছাড়া আগামী চার বছরের জন্য যে চুক্তি হবে তার ধারাবাহিকতাও যাতে ঠিক থাকে, সে দাবিও করা হয়েছে। বারবার বিপিএলের নিয়ম পরিবর্তনের বিপক্ষেও মত দিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। এছাড়া খুলনা এবার তাদের ভেন্যুতে খেলা আয়োজনের দাবিও তোলে।

এদিকে, নতুন করে কোনো সিদ্ধান্ত না হলেও নিজেদের আগের সিদ্ধান্তে অনড় রয়েছে গভর্নিং কাউন্সিল। আসন্ন আসরকে সামনে রেখে নতুন করে খেলোয়াড়দের নিলাম হওয়ার সিদ্ধান্তই বহাল রেখেছে তারা। গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার বলেন, 'এ বছরে আমাদের পরিকল্পনা হলো, নিলাম হবে। প্লেয়ার্স বাই ড্রাফট হবে, একদম নতুন করে হবে। খেলোয়াড় ধরে রাখার প্রক্রিয়া চূড়ান্ত করিনি। করলে আপনাদের জানানো হবে। 

এছাড়া সাকিব, তামিম, মুশফিকদের নতুন দলে যাওয়াকেও স্বীকৃতি দিচ্ছে না গভর্নিং কাউন্সিল। এ ব্যাপারে বিসিবির পরিচালক মাহবুব আনাম বললেন, 'খেলোয়াড় দলে নেওয়ার যে কাজ হয়েছে, তা আমরা স্বীকৃতি দিচ্ছি না, দিই না।'

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড