• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএল সপ্তম আসর

সাকিবকে না পেলে বিপিএল ছাড়ার হুমকি রংপুরের

  ক্রীড়া ডেস্ক

০৫ আগস্ট ২০১৯, ১১:৪২
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ঢাকা ডায়নামাইটসকে না জানিয়েই দল ত্যাগ করে রংপুর রাইডার্সে যোগ দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের দলবদলের এমন প্রক্রিয়াকে নিয়ম বহির্ভূত বলেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। অর্থাৎ বিসিবি নতুন সাইকেলে বিপিএল শুরু করায় সাকিবের সঙ্গে রংপুরের চুক্তি বৈধতা পাচ্ছে না। বিসিবির এই নিয়মে ছটে বসেছে রংপুর রাইডার্স। সাকিবকে না পেলে বিপিএল আসর বর্জনের হুমকি দিয়েছে ফ্রাঞ্চাইজিটি। 

সপ্তম বিপিএলকে সামনে রেখে সাকিবকে দলে ভিড়িয়েছে রংপুর। জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে বাদ দিয়ে দলে নেওয়া হয় বিশ্বসেরা এ অলরাউন্ডারকে। তবে রংপুর সাকিবকে নিয়ম ভেঙে দলে নিয়েছে বলে জানিয়েছে বিপিএল গভর্নিং বডি। রবিবার (৪ আগস্ট) বিসিবির মিডিয়া সেন্টারে বিষয়টি জানায় তারা।

সাকিবের সঙ্গে রংপুরের চুক্তির বিষয়ে বিসিবির ফয়সালার ঘোষণার পর বিপিএলে না খেলার সম্ভাবনার কথা জানিয়েছে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। বিপিএলের নতুন নিয়মে হবে বলে বিসিবির সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে গতকাল ফ্রাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, 'আমরা বিপিএল খেলব না কি খেলব না সেটা গুরুত্বপূর্ণ নয়। বড় কথা এটা যে, আমরা প্রতি বছর বিপিএলে ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি অথচ তারা (বিপিএল গভর্নিং কাউন্সিল) প্রতিবছর নতুন নতুন নিয়ম আনে।' 

তিনি আরও বলেন, 'যদি দরকার হয় আমরা খেলব না। বিসিবির আরও অনেক দল আছে। তাদের সাথেই টুর্নামেন্ট আয়োজন করুক।' 

বিপিএলের ষষ্ঠ আসর শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই এই টুর্নামেন্টের একটি চক্র শেষ হয়েছে। সপ্তম আসর শুরুর আগে প্রতিটি দলকেই নতুন করে নিবন্ধন করতে হবে। প্লেয়ার্স ড্রাফট থেকে খেলোয়াড়দের দলে নিতে হবে।

সংবাদ সম্মেলনে বিসিবির পরিচালক মাহবুবু আনাম জানান, 'সাকিবের সঙ্গে রংপুর যে চুক্তি করেছে তা নিয়মবহির্ভূত। ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে বিসিবির চুক্তি শেষ হয়েছে। যার ফলে ক্রিকেটারদের আর রিটেইন করতে পারছে না তারা। নতুন করে আবারও চুক্তি করতে হবে ফ্রাঞ্চাইজিগুলোর।' 

এই নিয়মে সাকিবের সঙ্গে রংপুরের চুক্তি ছাড়াও তামিম ইকবালের সঙ্গে খুলনা টাইটান্স এবং মুশফিকুর রহীমের সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চুক্তি বাতিল হবে। 

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড