• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

তামিমের সাফল্যের পেছনে অবদান যার

বিপিএল
ম্যাচ সেরার পুরষ্কার হাতে ওপেনার তামিম ইকবাল; (ছবি : সংগৃহীত)

বিপিএলের মঞ্চে শুক্রবার (৮ ফেব্রুয়ারি) প্রথম সেঞ্চুরি পেয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপেনার তামিম ইকবাল। তার ৬১ বলে ১৪১ রানের ইনিংসে লণ্ডভণ্ড হয়ে যায় ঢাকা ডায়নামাইটসের শিরোপার স্বপ্ন। বিপিএলে এটাই তামিমের প্রথম শিরোপা। এর আগে পাঁচ আসরে একবারও ফাইনালে উঠা হয়নি তার। এবার প্রথম সুযোগেই বাজিমাত করেছেন তামিম। পুরো মৌসুমেই কুমিল্লার হয়ে তামিম সফল হয়েছেন। আর এমনটি হয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তজার দেখানো কৌশল কাজে লাগিয়ে। বিপিএলে নিজের সাফল্যের কথা বলতে গিয়ে এমনটি বলেছেন এই দেশ সেরা ওপেনার।

ম্যাচ শেষে শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে এসে তামিম নিজের সাফল্যের পেছনের রহস্য জানিয়ে বলেছেন, ‘সত্যি কথা বলতে পুরো টুর্নামেন্টেই আমি খুব চিন্তিত ছিলাম। তবে মাশরাফি ভাইয়ের কৌশল ব্যবহার করেছিলাম। উনি সব সময় বলেন যে, আমি জিতব, আমিই জিতব। ওনার মনে কী থাকে, সেটা জানি না। পুরো বিপিএলে আমার একই কৌশল ছিল। তার থেকেই অনুপ্রাণিত বলতে পারেন। এই শিরোপা জেতার পুরো কৃতিত্ব মাশরাফি ভাইয়ের।’ 

জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার ৬১ বলে ১৪১ রানের ক্যারিয়ার সেরা টি-টুয়েন্টি ইনিংস খেলে ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন। যার সুবাদে দল পেয়েছে দ্বিতীয় শিরোপা জয়ের স্বাদ। ফাইনালে ঢাকা ডায়নামাইসকে ১৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা। 

এএপি 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিপিএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড