• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোথায় ছিলেন এই তামিম!

  অধিকার ডেস্ক    ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৯

তামিম ইকবাল
তামিম ইকবাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফাইনালে অন্য এক তামিম ইকবালকে দেখল সমর্থকরা। চলমান ষষ্ঠ আসরের ফাইনালে ব্যাটিং ঝড় তুলে সেঞ্চুরি করেন তামিম। শুক্রবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬১ বলে ১১টি ছক্কায় ও ১০টি চারের সাহায্যে ১৪১ রানের অপরাজিত ইনিংস খেলেন এই দেশ সেরা ওপেনার।

তামিমের অসাধারণ নৈপুণ্যে ২০ ওভারে তিন উইকেটে ১৯৯ রানের সংগ্রহ পায় কুমিল্লা। আর এই ঝড়ো ব্যাটিংয়ে ক্রিকেট দানব ক্রিস গেইলের পাশে পৌঁছে গেছেন তামিম। আসরের শুরু থেকেই মনে হচ্ছিলো গেইলকে টপকে যাবেন তামিম। কিন্তু শেষ পর্যন্ত তা আর হল না। মাত্র ৬ রানের জন্য ব্যাটিং দানব গেইলের সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ড ভাঙা হয়নি তামিমের। গেইল যেখানে ৬৯ বলে করেন ১৪৬ রান। সেখানে তামিম থামেন ৬১ বলে ১৪১ রান করে।

এছাড়াও চলতি আসরে রান সংগ্রহের দিক থেকেও তামিম এগিয়েছেন। বিপিএলে সবার ওপরে রংপুর রাইডার্সের দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার রাইলি রুশো। ১৪ ম্যাচে ৫৫৮ রান সংগ্রহ করে সবার ওপরে তিনি। ফাইনালের আগে ৪২৬ রান নিয়ে রুশোর পরেই ছিলেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু শুক্রবার ফাইনালে ১৪১ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে মুশফিককে টপকে ৪৬৭ রান নিয়ে দুইয়ে চলে আসেন তামিম।

শুক্রবার ফাইনালে বিপিএলের ১৮তম সেঞ্চুরি হাঁকান তামিম। ফাইনালে তার এই সেঞ্চুরির ওপর ভর করে জয় পায় কুমিল্লা। কুমিল্লার ২০০ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে হারিয়ে ১৮২ রান তুলতে সমর্থ হয় ঢাকা।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড