• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

তামিমের 'স্বপ্নপূরণ'

তামিম ইকবাল
তামিম ইকবাল (ছবি : ফাইল)

বিপিএলের আগের পাঁচ আসরের সবকটিতে খেললেও একটি আক্ষেপ ছিল তামিম ইকবালের মনে। ঘরোয়া টি-টুয়েন্টি প্রতিযোগিতাটির ফাইনালেই যে খেলতে পারেননি দেশসেরা ওপেনার! দুবার খুব কাছাকাছি গিয়েও তাকে ফিরতে হয়েছে হতাশা নিয়ে। ২০১৬ ও ২০১৭ আসরে যথাক্রমে এলিমিনেটর ও কোয়ালিফায়ার থেকে বাদ পড়েছিল তার দল।

কিন্তু তামিম দমে যাননি। মনের ভেতরে স্বপ্ন লালন করেছেন- সমসাময়িক জাতীয় দলের তারকাদের মতো তিনিও বিপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সেই স্বপ্ন, সেই আশা অবশেষে বাস্তবে রূপ নিয়েছে বিপিএলের চলমান ষষ্ঠ আসরে। তার ফ্র্যাঞ্চাইজি দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স উঠেছে ফাইনালে। শিরোপার লড়াইয়ে শুক্রবার সন্ধ্যা সাতটায় তারা মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটসের।

বিপিএলের এবারের আসরটা বাঁহাতি তামিমকে দুহাত ভরে সাফল্য হয়তো দেয়নি, তবে একেবারে খারাপও যায়নি তার সময়টা। সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকার পাঁচ নম্বরে আছেন তিনি। দলের ১৩ ম্যাচের সবকটিতে মাঠে নেমে ২৭.১৬ গড়ে করেছেন ৩২৬ রান। হাঁকিয়েছেন দুটি হাফসেঞ্চুরি। স্থানীয় খেলোয়াড়দের মধ্যে তার উপরে আছেন কেবল মুশফিকুর রহীম (৪২৬ রান)।

তাই সবদিক মিলিয়ে বিপিএলে নিজের সেরা মৌসুমটাই কাটানো ২৯ বছর বয়সী তামিম সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় বলেছেন, 'মাশরাফি ভাই বিপিএল জিতেছেন চারবার, সাকিব জিতেছে দুবার আর রিয়াদ ভাই ফাইনালে খেলেছেন দুবার। তাদের মতো আমিও সবসময় চেয়েছি বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই প্রতিযোগিতার ফাইনালে খেলতে।'

তিনি যোগ করেছেন, 'তিনটি ডাক মারলেও আমি মনে করি না একেবারে খারাপ করেছি এবার। তবে আমার প্রত্যাশা অনুযায়ী বলতে গেলে, আরও ভালো করা উচিত ছিল। এখন পর্যন্ত (ফাইনালের আগে) আমার কমপক্ষে ৪০০ রান করা উচিত ছিল। অনেক ম্যাচে ভালো শুরুর পরও সেটাকে টেনে নিতে পারিনি।'

তামিমের কথাতেই স্পষ্ট হয়ে উঠেছে, রানের ক্ষুধা তাড়া করেছে তাকে। আরও বড় ইনিংস খেলতে মুখিয়ে তিনি। সেজন্য বিপিএলের ফাইনালকেই হয়তো মনে মনে বেছে রেখেছেন! আর সেটাই যদি করে দেখাতে বদ্ধ পরিকর থাকেন তামিম, তবে তো সাকিব আল হাসানের ঢাকার জন্য কঠিন সময়ই অপেক্ষা করছে!

সূত্র : ক্রিকইনফো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড