• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিশোধ নিয়ে ফাইনালে কুমিল্লা

  অধিকার ডেস্ক    ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০১

এভিন লুইস
৫৩ বলে ৭১ রানের অপরাজিত ইনিংস খেলেন এভিন লুইস (ছবি : ফাইল)

বিপিএলের চলতি আসরের লিগ পর্বের দুই ম্যাচেই রংপুর রাইডার্সের কাছে নাস্তানাবুদ হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অলআউট হয়েছিল যথাক্রমে ৬৩ ও ৭২ রানে। দুটি ম্যাচই তারা হেরেছিল ৯ উইকেটের বিশাল ব্যবধানে। সেই লজ্জার প্রতিশোধ নিয়ে রংপুরকে হারিয়ে বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে উঠেছে কুমিল্লা।

সোমবার বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে বর্তমান চ্যাম্পিয়ন রংপুরের বিপক্ষে ৮ উইকেটে জিতেছে কুমিল্লা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মাশরাফি বিন মর্তুজারা নির্ধারিত ২০ ওভারে করেছিলেন ৫ উইকেটে ১৬৫ রান। জবাবে ১৮.৫ ওভারে ২ উইকেটে ১৬৬ রান তুলে জয় নিশ্চিত করেছেন ইমরুল কায়েসরা।

এই জয়ে ২০১৫ সালের পর আবারও বিপিএলের ফাইনালে উঠেছে কুমিল্লা। সেবার শেষ বলে গড়ানো রোমাঞ্চকর লড়াইয়ে বরিশাল বুলসকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিল তারা। আর কুমিল্লাকে নেতৃত্ব দিয়েছিলেন রংপুরের বর্তমান দলনেতা মাশরাফি।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারে তামিম ইকবালের উইকেট হারায় কুমিল্লা। এরপর দমে না গিয়ে ওপেনার এভিন লুইস ও এনামুল হক মিলে গড়েন ৯০ রানের জুটি। যা ম্যাচ থেকে ছিটকে দেয় রংপুরকে। এরপর হাফসেঞ্চুরিয়ান লুইসকে নিয়ে বাকি কাজটা সারেন শামসুর রহমান। ৭ বলে হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় কুমিল্লা।

ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি তারকা লুইস ৫৩ বলে ৫ চার ও ৩ ছয়ে করেন অপরাজিত ৭১ রান। এনামুলের ব্যাট থেকে আসে ৩২ বলে ৩৯ রানের দায়িত্ব ইনিংস। আর শেষে ঝড় তোলা শামসুর ৩৪ রান করেন মাত্র ১৫ বলে। তার ইনিংসে ছিল ৪ চার ও ২ ছয়। রংপুর অধিনায়ক মাশরাফি খরুচে বোলিংয়ে ১ উইকেট নেন ৪৩ রানে। বাকি উইকেটটি শফিউল ইসলামের।

তবে এ ম্যাচে হারলেও মাশরাফিদের এখনই হতাশ হওয়ার কিছু নেই। কেননা ফাইনালে ওঠার আরও একটি সুযোগ পাচ্ছেন না। আগামী বুধবার একই ভেন্যুতে দ্বিতীয় কোয়ালিয়াফায়ারে তারা মুখোমুখি হবে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের। ওই ম্যাচের জয়ী দল ফাইনালে লড়বে কুমিল্লার বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর :

রংপুর রাইডার্স : ১৬৫/৫ (২০ ওভারে) (গেইল ৪৬, মারুফ ১, মিঠুন ৩, রুশো ৪৪, বোপারা ৩, হাওয়েল ৫৩*, নাহিদুল ৬; সাইফউদ্দিন ০/৪২, মেহেদী ১/২৮, ওয়াহাব ১/৪৯, সঞ্জিত ১/১৪, আফ্রিদি ০/১৯, থিসারা ০/৭)

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৬৬/২ (১৮.৫ ওভারে) (তামিম ১৭, লুইস ৭১*, এনামুল ৩৯, শামসুর ৩৪*; নাহিদুল ০/১৮, গাজী ০/১৫, মাশরাফি ১/৪৩, রেজা ০/২৯, শফিউল ১/২১, বোপারা ০/২০)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড