• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

সেরা চারের আসল লড়াই শুরু আজ

  অধিকার ডেস্ক    ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৬

বিপিএল
শেষ চার দলের অধিনায়ক; (ছবি : সংগৃহীত)

বিপিএলের ষষ্ঠ আসর শেষ হওয়ার অপেক্ষায়। শেষ চারে কে খেলবে এই নিয়ে জল্পনা কল্পনা থাকলেও তার অবসান শেষ হয়েছে গেল শনিবার। মাঝে একদিন বিরতি দিয়ে আজ সোমবার (৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে ফাইনালে ওঠার লড়াই। দিনের প্রথম ম্যাচে পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস। ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। এছাড়া দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় হবে এক ও দুইয়ের লড়াই। মানে রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লড়াই। চারটি ম্যাচই সরাসরি দেখাবে গাজী টিভি ও মাছরাঙা টিভি।

এবারের আসরে দারুণ শুরুর পরও গ্রুপ পর্বের শেষ ম্যাচে শেষ চারের টিকিট নিশ্চিত করে ২০১৭ সালের চ্যাম্পিয়ন ঢাকা। বিপিএলে তাই আজকের ম্যাচটি সাকিব আল হাসানদের জন্য মহা গুরুত্বপূর্ণ। আর তাদের প্রতিপক্ষ মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। এলিমেনেটর এ ম্যাচে যারা হারবে তারাই বিদায় নেবে বিপিএল থেকে।

তবে, সবার পরে শেষ চার নিশ্চিত করা ঢাকা ফিরে পেয়েছে তাদের স্বাচ্ছন্দ্য। অন্যদিকে চিটাগং গ্রুপ পর্বের শেষ ম্যাচে হেরেছিল। তবে বড় দল ঢাকার বিপক্ষে বেশ আত্মবিশ্বাসী বন্দরনগরীর দলটি। সেটাও মাঠের লড়াইয়ের পারফরম্যান্সের ভিত্তিতে।

মুশফিকের চিটাগং ভাইকিংসের বিপক্ষে সাকিবের ঢাকা ডায়নামাইটস দুবার হেরেছে গ্রুপ পর্বের লড়াইয়ে। তৃতীয় দেখায় ঢাকা প্রতিশোধ নিতে পারে কিনা সেটাই দেখার। তবে ঢাকাকে দুবার হারিয়ে বেশ আত্মবিশ্বাসী চিটাগং।

সেরা চার দলের খেলোয়াড়রা; (ছবি ; সংগৃহীত)

এলিমেনেটর ম্যাচের জয়ী হওয়া দলের সুযোগ থাকবে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলে ফাইনালের টিকিট কাটার। প্রথম কোয়ালিফায়ারে লড়বে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল মাশরাফি বিন মোতজার রংপুর রাইডার্স ও ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ ম্যাচের জয়ী দল ফাইনালে খেললেও হেরে যাওয়া দলেরও সুযোগ থাকবে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলে ফাইনালে যাওয়ার। সেক্ষেত্রে তাদের প্রতিপক্ষ এলিমেনেটর পর্বের জয়ী দল (ঢাকা না হয় চিটাগং)।

বিপিএলের মঞ্চে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই হট ফেভারিট। রংপুর ও কুমিল্লা। শক্তির বিচারে রংপুর এগিয়ে। কেননা এখন পর্যন্ত রংপুর দুইবার কুমিল্লার বিপক্ষে জিতেছে। আগে ব্যাটিং করে দুবারই ব্যর্থ হয়েছেন কুমিল্লা। প্রথমবার ৬৩ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয়বার কুমিল্লা করতে পারে মাত্র ৭২ রান। সহজ এ লক্ষ্য দুবারই হেসে খেলে পার করেছে মাশরাফির রংপুর রাইডার্স।

এএপি

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"বিপিএল".*')) AND id<>44397 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিপিএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মাশরাফি".*') OR (spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"সাকিব আল হাসান".*')) AND id<>44397 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড