• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বিপিএলের শীর্ষ পাঁচ রান সংগ্রাহক

বিপিএল
বাঁ থেকে রুশো, মুশফিক, পুরান, ইভান্স ও তামিম; (ছবি : সংগৃহীত)

দিন যত গড়াচ্ছে ততই জমে উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর ষষ্ঠ আসর। গত আসরে সিলেট থেকে শুরু হলেও এবারের আসরটি শুরু হয় ঢাকা থেকে তারপর সিলেট পর্বের পর আবার ফিরে আসে ঢাকা পর্বে ও সর্বশেষ চট্টগ্রাম পর্ব শেষ করে বিপিএলের ষষ্ঠ আসর আবার ঢাকায়। শনিবার শেষ হয়েছে বিপিএলের গ্রুপ পর্বের সবকটি ম্যাচ।

এরই মধ্যে সেরা চারটি দলও নিশ্চিত হয়েছে। গ্রুপ পর্বে শেষ হওয়া পর্যন্ত ব্যাটিংয়ে আধিপত্য বিদেশি ব্যাটসম্যানদের। অন্যতম কারণ- একাদশে বিদেশি ব্যাটসম্যানদের প্রাধান্য দেয়া প্রতিটি দলের। বিদেশি ব্যাটসম্যানদের ওপর নির্ভর থেকেছে সবাই।

দেশি ক্রিকেটারদের মধ্যে তামিম, ইমরুল, মাহমুদউল্লাহ, লিটন, সাব্বির, সাকিব, মুশফিক, জুনায়েদ, মিরাজরা প্রতিটি ম্যাচে সুযোগ পেয়েছেন। তাদের মধ্যে মুশফিক ও তামিম ছাড়া কেউই নিজেকে মেলে ধরতে পারেনি। 

এবারের আসরে ব্যাট হাতে রংপুর রাইডার্সের প্রধান ভরসা রাইলি রুশো সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে আছেন। ১২ ম্যাচে ১১ ইনিংসে ৫১৪ রান করেছেন তিনি। এর মধ্যে ১টি সেঞ্চুরি ও ৫টি অর্ধশত রান নিয়েছেন এই দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান। শুধু তাই নয়, বিপিএল ইতিহাসে এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডও তার ঝুলিতে।

দুই নম্বরে আছেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম। ১২ ম্যাচে তিন ফিফটি সহকারে তার রান ৪১৮। তালিকার তিনে আছেন সিলেট সিক্সার্সের মারমুখী ব্যাটসম্যান নিকোলাস পুরান। ১১ ম্যাচে তিন ফিফটি সহকারে তার রান ৩৭৯। যদিও বিপিএলে এরই মধ্যে বাদ পড়েছে সিলেট। ফলে পুরানকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে সেরা চার দলের ব্যাটসম্যানদের।

শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় চারে আছেন রাজশাহী কিংসের লরি ইভান্স। ১১ ম্যাচে ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৩৩৯ রান করেছেন অখ্যাত এ ক্রিকেটার। তবে তার দলও এবারের আসর থেকে ছিটকে পড়েছে। ফলে তাকেও ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে বাকি দলের খেলোয়াড়দের। 

এ দৌড়ে পঞ্চম স্থানে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপেনার তামিম ইকবালের। ২ ফিফটিতে ৩০৯ রান করেছেন তিনি। তবে তিন এবং চার নম্বরে থাকা পুরান ও ইভান্সের পেছনে ফেলে এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে তামিমের সামনে। কেননা এই দুই ব্যাটসম্যানরা কেউই আর থাকছেন না বিপিএলে। 

এএপি 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিপিএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড