• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লাকে ধরাশায়ী করে শীর্ষে রংপুর

  অধিকার ডেস্ক    ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৯

বিপিএল
জয় উল্লাসে রংপুরের খেলোয়াড়রা; (ছবি : বিসিবি)

মাশরাফি বিন মোর্তজা, রবি বোপারা ও নাহিদুল ইসলামের বোলিং নৈপুণ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে অলআউট করে সহজ লক্ষ্য পেয়েছিল রংপুর রাইডার্স। আর মামুলি ৭৩ রানের জবাবে ব্যাট করতে নেমে সহজেই জয় তুলে নেয় রংপুর। যদিও জয়টা প্রত্যাশিতই ছিল রংপুর রাইডার্সের। বলা যায় হেসেখেলেই জিতে মাশরাফি বাহিনী। দাপুটে এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে লিগ পর্ব শেষ করল রংপুর।

শনিবার বিপিএলের ৪১তম ম্যাচে কুমিল্লার দেওয়া ৭২ রান তুলতে নেমে মাত্র ৯.৩ বল খেলে ৯ উইকেট জয় তুলে শীর্ষে পৌঁছায় মাশরাফি বিন মোর্তজার রংপুর রাইডার্স। দলের হয়ে ক্রিস গেইল ৩৫ (৩০) ও এবি ডি ভিলিয়ার্স ৩৫ (২২) রানে অপরাজিত থাকেন।

১২ ম্যাচে ৮ জয় ও ৪ পরাজয়ে ১৬ পয়েন্ট রংপুরে। সমানসংখ্যক ম্যাচে সমান জয়-হারে একই পয়েন্ট কুমিল্লারও। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় চূড়ায় মাশরাফিরা।

এর আগে শীর্ষস্থান নিশ্চিতের ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই পথ হারিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শেষ পর্যন্ত ৭২ রানে গুটিয়ে যায় ইমরুল কায়েস বাহিনী। মূলত রংপুর অধিনায়ক মাশরাফি, রবি বোপারা ও নাহিদুল ইসলামের বোলিং তোপেই কুপোকাত হয়েছে কুমিল্লা।

ম্যাচে রংপুরের হয়ে নাহিদুল ২ ওভারে ৯ রানের বিনিময়ে নেন ২ উইকেট। ৪ ওভারে ১৮ রান খরচায় সমান ২ উইকেট ঝুলিতে ভরেন মাশরাফি। আর ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন বোপারা।

টসে জিতে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে কোনো রান না যোগ হতেই বিদায় নেন ওপেনার তামিম ইকবাল। এই ওপেনারের বিদায়ের পর যাওয়া-আসার প্রতিযোগিতায় উইকেট হারাতে থাকে কুমিল্লা। তরুণ নাহিদুলের সঙ্গে বল হাতে এদিন কুমিল্লার ব্যাটসম্যানদের নাকাল করে ছাড়েন মাশরাফি ও বোপারা। এই তিন বোলারের তোপ সামলাতে ব্যর্থ হয়ে অল্প রানেই গুটিয়ে যায় কুমিল্লা।

কুমিল্লার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ২১ রান এসেছে জিয়াউর রহমানের ব্যাট থেকে। ১৮ রান করেছেন লিয়াম ডসন। মজার বিষয় হচ্ছে কোনো রান না করেই বিদায় নিয়েছেন কুমিল্লার ৪ ব্যাটসম্যান!

এএপি