• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাশরাফিদের বোলিং তাণ্ডবে কুমিল্লা অলআউট ৭২ রানে

  অধিকার ডেস্ক    ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৫

বিপিএল
রংপুরের বোলিং তোপে অল্প রানেই গুটিয়ে গেছে কুমিল্লা; (ছবি : বিসিবি)

শীর্ষস্থান নিশ্চিতের ম্যাচে ব্যাট করতে নেমে শুরুতেই পথ হারিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শেষ পর্যন্ত ৭২ রানে গুটিয়ে যায় ইমরুল কায়েস বাহিনী। মূলত রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, রবি বোপারা ও নাহিদুল ইসলামের বোলিং তোপেই কুপোকাত হয়েছে কুমিল্লা।

ম্যাচে রংপুরের হয়ে নাহিদুল ২ ওভারে ৯ রানের বিনিময়ে নেন ২ উইকেট। ৪ ওভারে ১৮ রান খরচায় সমান ২ উইকেট ঝুলিতে ভরেন মাশরাফি। আর ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন বোপারা।

টসে জিতে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে কোনো রান না যোগ হতেই বিদায় নেন ওপেনার তামিম ইকবাল। এই ওপেনারের বিদায়ের পর যাওয়া-আসার প্রতিযোগিতায় উইকেট হারাতে থাকে কুমিল্লা। তরুণ নাহিদুলের সঙ্গে বল হাতে এদিন কুমিল্লার ব্যাটসম্যানদের নাকাল করে ছাড়েন মাশরাফি ও বোপারা। এই তিন বোলারের তোপ সামলাতে ব্যর্থ হয়ে অল্প রানেই গুটিয়ে যায় কুমিল্লা।

কুমিল্লার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ২১ রান এসেছে জিয়াউর রহমানের ব্যাট থেকে। ১৮ রান করেছেন লিয়াম ডসন। মজার বিষয় হচ্ছে কোনো রান না করেই বিদায় নিয়েছেন কুমিল্লার ৪ ব্যাটসম্যান!

ইতিমধ্যে শেষ চারে খেলা নিশ্চিত হয়েছে কুমিল্লা-রংপুরের। ফলে ম্যাচটি দাঁড়িয়েছে কেবল আনুষ্ঠানিকতার। ফলে হার বা জয় বিষয়টি গুরুত্বপূর্ণ নয়। তবে শীর্ষস্থান নিশ্চিতের লড়াই থাকছে। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে কুমিল্লা। সমানসংখ্যক ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রংপুর। এ ম্যাচে যে জিতবে তারাই চূড়ায় থেকে গ্রুপপর্ব শেষ করবে। এতে সুপার ফোরে সুবিধা পাবে জয়ী দল।

এএপি