• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হারলেই বাদ এমন সমীকরণে খুলনার মুখোমুখি ঢাকা  

বিপিএল
রুবেলের সঙ্গে সাকিব; (ছবি : বিসিবি)

শেষ দুই ম্যাচে জয়ের বিকল্প ছিল না ঢাকা ডায়নামাইটসের। কিন্তু শুক্রবার (১ ফেব্রুয়ারি) হেরেছে কুমিল্লার সঙ্গে। এতেই বিপিএলের শেষ চারের ঘরে যাওয়ার পথটা কঠিন করে ফেলেছে ঢাকা। তবে আজকের (শনিবার) ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ম্যাচটি বাঁচা-মরার লড়াই। কেননা হেরে গেলেই ছিটকে যেতে হবে তাদের। ফলে জয়ের জন্য মরিয়া সাকিব আল হাসানের ঢাকা সন্ধ্যায় মাহমুদউল্লাহ রিয়াদের খুলনার মুখোমুখি হবে। 

আর দুপুর ২টায় দিনের প্রথম ম্যাচে লড়বে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে ম্যাচ দুটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি।

চট্টগ্রাম পর্ব শেষে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংস শেষ চার নিশ্চিত করেছে। চার নম্বর দল হিসেবে শুক্রবার সেই দলে যোগ দেওয়ার সুযোগ ছিল ঢাকার। কিন্তু পারেনি! ব্যর্থ হলেও চার নম্বর দল হিসেবে এখনো সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে ঢাকা। তাদের সঙ্গে সম্ভাবনা আছে মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংসেরও।

খুলনার সঙ্গে আজকের ম্যাচে হেরে গেলেই বাদ পড়তে হবে সাকিবদের। সেই সঙ্গে কোনো সমীকরণ ছাড়াই শেষ চারে জায়গা পাবে রাজশাহী। বাঁচা-মরার এমন সমীক্ষায় দাঁড়িয়ে থাকা ঢাকার সামনে জয়ের বিকল্প কিছুই নেই।

তুলনামূলক ভালো নেট রানরেটের কারণে রাজশাহীকে পেছনে ফেলে সুপার ফোরে চলে যাওয়ার সুযোগ রয়েছে রাজধানীর দলটির। ৭ দলের বিপিএলে মিরাজের রাজশাহীর ৬ জয়ে ১২ পয়েন্ট। বিপরীতে এক ম্যাচ হাতে থাকা ঢাকার পয়েন্ট ১০। শনিবার জিতলে তাদের পয়েন্ট হবে ১২।  তখন রাজশাহী ও ঢাকার পয়েন্ট সমান হলেও নেট রানরেটে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করবে ঢাকা। 
 
এদিকে বিপিএলের ষষ্ঠ আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে খুলনার। ঢাকার বিপক্ষে তাদের আজকের ম্যাচটি আনুষ্ঠানিকতা মাত্র। তবে শেষ ম্যাচে জয় নিয়ে আসর শেষ করতে চাইবে খুলনা। ১১ ম্যাচে ২ জয় আর ৯ হার নিয়ে আগেই বাদ পড়তে হয়েছে মাহমুদউল্লাহদের। 

অন্যদিকে, আগেই সুপার ফোর নিশ্চিত করেছে রংপুর এবং কুমিল্লা। দুপুরে মুখোমুখি হবে এই দু'দল। শুক্রবার সাকিবদের হারিয়ে পয়েন্ট তালিকার চূড়ায় জায়গা করে নিয়েছে ইমরুল কায়েসদের কুমিল্লা। ১১ ম্যাচে ৩ হার আর ৮ জয়ে ১৬ পয়েন্ট তাদের। এদিকে, মাশরাফি বিন মোর্তজার রংপুরের পয়েন্ট ১৪। সমান সংখ্যক ম্যাচ খেলে ৭ জয় আর ৪ হার নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে তারা। তবে আজকের ম্যাচে কুমিল্লাকে হারাতে পারলে সেরা চারে শীর্ষে উঠে যাবে মাশরাফিরা। তবে এই সুযোগ দিতে চাইবে না কুমিল্লা। ফলে পয়েন্ট তালিকার এক এবং দুইয়ের লড়াইটা ভালোই জমবে। 

এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড