• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লুইসের সেঞ্চুরিতে রানের চূড়ায় কুমিল্লা

  অধিকার ডেস্ক    ২৮ জানুয়ারি ২০১৯, ১৫:৪১

এভিন লুইস
চলতি বিপিএলের চতুর্থ সেঞ্চুরি হাঁকালেন এভিন লুইস (ছবি : সংগৃহীত)

চোট থেকে ফিরেই তাণ্ডব চালালেন এভিন লুইস। ওয়েস্ট ইন্ডিজের এই বাঁহাতি মারকুটে ওপেনারের মারকাটারি ব্যাটিংয়ে খুলনা টাইটান্সের বিপক্ষে রানের চূড়ায় উঠল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলে নিজের দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়ে লুইস অপরাজিত থাকলেন ১০৯ রানে।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১১ ওভার শেষে কুমিল্লার সংগ্রহ ছিল ২ উইকেটে ৮৩ রান। পরের ৯ ওভারে লুইসের কল্যাণে ৩ উইকেট হারিয়ে তারা যোগ করে আরও ১৫৪ রান! তাতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৩৭ রান তুলল দলটি। এটি বিপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

৩১ বলে হাফসেঞ্চুরি পূরণ করা লুইস সেঞ্চুরি ছুঁয়ে ফেলেন মাত্র ৪৭ বলে। ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে ছয় হাঁকিয়ে মাইলফলক স্পর্শ করেন তিনি। ৪৯ বলের ইনিংসে তিনি মারেন ৫টি চার ও ১০টি ছয়। এর আগে ২০১৫ সালে এই চট্টগ্রামেই বরিশাল বুলসের হয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে অপরাজিত ১০১ রান করেছিলেন তিনি।

চলতি বিপিএলের চতুর্থ সেঞ্চুরি হাঁকালেন লুইস। কুমিল্লার হয়ে আসরের প্রথম চারটি ম্যাচ খেলার পর হ্যামস্ট্রিং চোটের কারণে ছিটকে গিয়েছিলেন তিনি। চার ম্যাচ পর ফিরেই নিজের সামর্থ্যের প্রমাণ দিলেন এই ২৭ বছর বয়সী তারকা। তার অপরাজিত ১০৯ রানের ইনিংসটি এবারের বিপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

উদ্বোধনী জুটিতে তামিম ইকবালের সঙ্গে ৫৮ রান যোগ করেন লুইস। এরপর দ্রুত ২ উইকেট পতন হলেও থেমে যাননি তিনি। তৃতীয় উইকেটে অধিনায়ক ইমরুল কায়েসের সঙ্গে মাত্র ৪৩ বলে গড়েন ৯৭ রানের আরেকটি বিধ্বংসী জুটি। ইমরুল ২১ বলে ৪ চার ও ২ ছয়ে করেন ৩৯ রান।

এরপর ষষ্ঠ উইকেটে লুইস-শামসুর রহমানের অবিচ্ছিন্ন ৫৯ জুটি আসে মাত্র ২৪ বলে। শামসুর ১৫ বলে ১ চার ও ২ ছয়ে ২৮ রানে অপরাজিত থাকেন। আর লুইস তুলে নেন টি-টুয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি।

সংক্ষিপ্ত স্কোর :

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ২৩৭/৫ (২০ ওভারে) (তামিম ২৫, লুইস ১০৯*, এনামুল ০, ইমরুল ৩৯, পেরেরা ১১, আফ্রিদি ১, শামসুর ২৮*; শরিফুল ১/৫৩, সাদ্দাম ০/৫৯, ভিসে ০/৪৯, মাহমুদউল্লাহ ২/৩২, ব্র্যাথওয়েট ২/৪২)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড