• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাসেল ঝড়ের পরও হারল ঢাকা

  অধিকার ডেস্ক    ২২ জানুয়ারি ২০১৯, ২২:৪০

আন্দ্রে রাসেল
ঝড় তুলেও ঢাকা ডায়নামাইটসকে জেতাতে পারলেন না রাসেল (ছবি : সংগৃহীত)

উইকেটে ছিলেন ঠিক ৬ ওভার। ৮.৪ থেকে ১৪.৩ ওভার পর্যন্ত। এসময় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলারদের করা ৩৬ বলের ২৪টিই মোকাবেলা করেন আন্দ্রে রাসেল। খেলেন ৪৬ রানের ঝড়ো ইনিংস। মারেন ২ চার ও ৫ ছয়। কিন্তু দুর্দান্ত পারফরম্যান্স দেখানো থিসারা পেরেরাকে উড়িয়ে মারতে গিয়েই হলো বিপদ! মিড উইকেটে মেহেদী হাসানের হাতে ধরা পড়েন রাসেল। ওয়েস্ট ইন্ডিজের এই মারকুটে ব্যাটারের বিদায়ের সঙ্গে সঙ্গে ম্যাচের লাগামটাও হাতছাড়া করে ঢাকা ডায়নামাইটস।

রাসেলের বিদায়ের সময় জয়ের জন্য ঢাকার দরকার ছিল ৩৩ বলে ৪২ রান। টি-টুয়েন্টি ফরম্যাট আর দলটির একাদশে থাকা ব্যাটসম্যানদের কথা বিবেচনায় আনলে লক্ষ্যটা সহজ। কিন্তু ইনিংসের ১৬তম ওভারে ঢাকা হারায় অধিনায়ক সাকিব আল হাসানের উইকেট। তার উইকেটটি যায় শহিদ আফ্রিদির ঝুলিতে। পরের ওভারে ৩ বলের মধ্যে শুভাগত হোম আর নুরুল হাসান সোহানকেও সাজঘরের পথ দেখান থিসারা। এরপর আর কুমিল্লার সঙ্গে পেরে ওঠেনি ঢাকা। পুরো ২০ ওভার খেলে তারা থামে ৯ উইকেটে ১৪৬ রানে। তাতে ৭ রানের দারুণ জয় পায় কুমিল্লা।

কুমিল্লার পক্ষে থিসারা ৩ ওভারে ৩ উইকেট নেন মাত্র ১৪ রানের বিনিময়ে। আফ্রিদি ৪ ওভারে ১৮ রানে পান ২ উইকেট। অন্যদিকে রাসেল ছাড়া তারকাসমৃদ্ধ ঢাকার পক্ষে এদিন বড় ইনিংস খেলতে পারেননি কেউ। ওপেনার সুনীল নারিন ও সাকিব দুজনেই করেন ২০ রান। দারউইশ রাসুলির ব্যাট থেকে আসে ১৯। শেষদিকে রুবেল হোসেন ১০ আর মোহাম্মদ নাঈম শেখ ১৪ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে ব্যর্থ হন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৫৩ রান তুলেছিল কুমিল্লা। দলটিকে এই রানের মধ্যে আটকে দেন ঢাকার অধিনায়ক সাকিব। ৪ ওভারে মাত্র ২৪ রান খরচ করে ৩ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার। পাশাপাশি রাসেল ও রুবেল পান ২টি করে উইকেট। কুমিল্লার পক্ষে শামসুর রহমান ৩৫ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন। এছাড়া তামিম ইকবাল ২৯ বলে ৩৪ ও পেরেরা ১২ বলে ২৬ রানের ইনিংস খেলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড