• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লাকে ১৫৩ রানে আটকে দিলেন সাকিব

  অধিকার ডেস্ক    ২২ জানুয়ারি ২০১৯, ২০:৩৮

সাকিব আল হাসান
দুর্দান্ত বোলিংয়ে সাকিব আল হাসান নেন ৩ উইকেট (ছবি : ক্রিকইনফো)

টসে হেরে ব্যাটিংয়ে নামার পর বেশ ভালোভাবেই এগোচ্ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১১.৩ ওভারে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তারা তুলে ফেলেছিল ৭৮ রান। কিন্তু ওই ওভারের চতুর্থ বলে সাকিব আল হাসানের বলে তামিম ইকবাল সীমানার কাছাকাছি ক্যাচ দেওয়ার পর খেই হারায় দলটি। দুই ওভার বিরতির পর ফের বোলিংয়ে আসেন তিনি। এবারে ৩ বলের মধ্যে ঢাকা ডায়নামাইটস অধিনায়ক ফেরান মারকুটে ব্যাটিংয়ে ওস্তাদ শহিদ আফ্রিদি ও উইকেটে থিতু হয়ে দারুণ খেলতে থাকা শামসুর রহমানকে। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি কুমিল্লা।

বিপিএলে মঙ্গলবারের দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৩ রান তুলেছে কুমিল্লা। মাঝারি সংগ্রহে দলটিকে আটকে দেওয়ার মূল কৃতিত্ব সাকিবের। ৪ ওভারে মাত্র ২৪ রানের বিনিময়ে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন এই বাঁহাতি স্পিনার। এছাড়া নিয়ন্ত্রিত বোলিংয়ে ২টি করে উইকেট পান আন্দ্রে রাসেল ও রুবেল হোসেন।

বিদায় নেওয়ার আগে শামসুরের সঙ্গে ৪২ বলে ৫১ রানের জুটি গড়েন তামিম। তার ব্যাট থেকে আসে ২৯ বলে ৩৪ রান। এরপর সাকিবের করা ১৫তম ওভারে আফ্রিদি ৮ বলে ১৬ ও শামসুর দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করে আউট হন। ৩৫ বলের ইনিংসে ৩টি চার ও ১টি ছয় মারেন শামসুর।

১১২ রানে ৫ উইকেট হারানো কুমিল্লার সংগ্রহ দেড়শ পার হয় থিসারার কল্যাণে। এই শ্রীলঙ্কান বাঁহাতির ১২ বলে ৩ ছয়ে গড়া ২৬ রানের ঝড়ো ইনিংসটি দুর্ভাগ্যজনকভাবে শেষ হয় রানআউটে। শেষ ২ ওভারে মাত্র ১১ রান যোগ করে কুমিল্লা, হারায় ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৫৩/৮ (২০ ওভারে) (তামিম ৩৪, এনামুল ১, ইমরুল ৭, শামসুর ৪৮, আফ্রিদি ১৬, থিসারা ২৬, ডসন ৬, জিয়াউর ৫, সাইফউদ্দিন ০*; রাসেল ২/২৭, সাকিব ৩/২৪, নারিন ০/৩১, রুবেল ২/২৬, মোহর ০/২৬, শুভাগত ০/১৪)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড