• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গেইল-হেলসের হাফসেঞ্চুরিতে খুলনাকে হারাল রংপুর

  অধিকার ডেস্ক    ২২ জানুয়ারি ২০১৯, ১৭:০৯

ক্রিস গেইল
অবশেষে হাসল গেইলের ব্যাট (ছবি : সংগৃহীত)

ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় খুলনা টাইটান্স পেয়েছিল ১৮১ রানের বড় সংগ্রহ। কিন্তু ব্যাট হাতে জ্বলে ওঠেন প্রতিপক্ষ রংপুর রাইডার্সের ক্রিস গেইল-অ্যালেক্স হেলস-এবি ডি ভিলিয়ার্সরা।

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা এই ব্যাটিং প্রতিভাদের সঙ্গে পেরে ওঠেননি খুলনার বোলাররা। ৩ বল হাতে রেখে ৬ উইকেটের জয়ে রংপুর উঠে গেছে বিপিএলের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে।

মঙ্গলবারের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুর্দান্ত জয় তুলে নিয়েছে মাশরাফি বিন মর্তুজার রংপুর। খুলনার ছুঁড়ে দেওয়া ১৮২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ১৯.৩ ওভারে ৪ উইকেটে ১৮৩ রান করে জয়ের বন্দরে নোঙর করে বর্তমান বিপিএল চ্যাম্পিয়নরা।

অষ্টম ম্যাচে এটি তাদের চতুর্থ জয়। তাদের অর্জন ৮ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে এটি খুলনার সপ্তম হার। মাত্র ২ পয়েন্ট নিয়ে বিপিএলের চলমান ষষ্ঠ আসর থেকে তাদের বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে।

রংপুরের পক্ষে জোড়া হাফসেঞ্চুরি হাঁকান গেইল ও হেলস। ইংলিশ তারকা হেলস ২৯ বলে ৫৫ ও ক্যারিবিয়ান দানব গেইল ৪০ বলে ৫৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার 'মিস্টার ৩৬০ ডিগ্রি' খ্যাত ডি ভিলিয়ার্স ২৫ বলে খেলেন ৪১ রানের ইনিংস। এই তিনজনই মূলত ঝড়ো ব্যাটিং করে দলের জয়ে বড় অবদান রাখেন।

শেষ ওভারে জয়ের জন্য রংপুরের দরকার ছিল মাত্র ৭ রান। প্রথম বলে মোহাম্মদ মিঠুন স্ট্যাম্পড হলেও তৃতীয় বলে ছক্কা হাঁকান আরেক দক্ষিণ আফ্রিকান রাইলে রুশো। তার এই শটে খুলনার দেওয়া জয়ের লক্ষ্য পেরিয়ে যায় রংপুর।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮১ রান তুলেছিল খুলনা। দলের পক্ষে ৩৫ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন নাজমুল হোসেন শান্ত।

এছাড়া ব্রেন্ডন টেইলর ২০ বলে ৩২ ও অধিনায়ক মাহমুদউল্লাহ ২০ বলে ২৯ রান করেন। শেষদিকে ডেভিড ভিসে খেলেন ১৫ বলে অপরাজিত ৩৫ রানের ঝড়ো ইনিংস। রংপুরের পক্ষে ফরহাদ রেজা ৪ উইকেট নেন ৩২ রানে।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড