• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবের দিনে ফ্রাইলিঙ্কের জয়

  অধিকার ডেস্ক    ২১ জানুয়ারি ২০১৯, ২৩:০২

চিটাগংয়ের বিজয়
চিটাগংয়ের বিজয় উল্লাস। (ছবি : সংগৃহীত)

শক্তিশালী ঢাকা ডায়নামাইটসকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে করতে হতো মাত্র ১৪০ রান। কিন্তু মাঝপথে খেই হারিয়ে খোয়াতে বসেছিল ম্যাচটি। তবে শেষ পর্যন্ত রবি ফ্রাইলিঙ্ক ১০ বলের ঝড়ে নিরাপদেই জয়ের বন্দরে পৌঁছায় চিটাগংয়ের তরী।

হট ফেবারিট ঢাকাকে ৩ উইকেটে হারিয়ে ঢাকার দ্বিতীয় পর্বের শুভ সূচনা করে চিটাগং। তবে ঢাকার সমান ১০ পয়েন্ট নিয়েও নেটরান রেটে পিছিয়ে থাকার কারণে পয়েন্ট টেবিলের দুই নম্বরেই অবস্থান করছে চিটাগং।

ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই শুভাগত হোমের অসাধারণ এক ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ শাহজাদ। প্রথম ওভারেই উইকেট হারালেও ডায়নামাইটস বোলারদের ওপর চড়াও হতে দ্বিধা করেননি ক্যামেরন ডেলপোর্ট।

চার-ছয়ের ফুলঝুরি ছুটিয়ে ৩ ওভারেই দলীয় সংগ্রহ ৩২ রানে পৌঁছে দেন ডেলপোর্ট। মাত্র ১১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩০ রান তখন তার নামের পাশে। উপায়-অন্ত না দেখে ডেলপোর্টকে থামাতে চতুর্থ ওভারেই আক্রমণে আসেন অধিনায়ক সাকিব আল হাসান।প্রথম বলেই সরাসরি বোল্ড করে ডেলপোর্টের হাতে সাজঘরের ঠিকানা ধরিয়ে দেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

তবে এতে ঘাবড়ে যাননি চিটাগং অধিনায়ক মুশফিক। প্রথমে ইয়াসির আলি (১৫) ও পরে মোসাদ্দেক সৈকতকে নিয়ে জয়ের পথে এগুতে থাকেন তিনি।

পঞ্চম উইকেটে ৩২ রানের জুটি গড়েন মুশফিক ও মোসাদ্দেক। যখন মনে হচ্ছিল ধীরে-সুস্থেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছে চিটাগং, তখনই খেলার ধারার বিপরীত আচমকাই ছক্কা হাঁকাতে গিয়ে নিজের উইকেট খুইয়ে বসেন মুশফিক। আউট হওয়ার আগে ২৩ বলে খেলেন ২২ রানের ইনিংস।

শেষ ওভারে চিটাগংয়ের জয়ের জন্য বাকি থাকে ১৬ রান। ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের এক ওভার বাকি থাকলেও ২১ বছর বয়সী মোহর শেখ অন্তরকে বোলিং দেন ঢাকার অধিনায়ক সাকিব। কিন্তু গড়বড় পাকিয়ে ফেলেন মোহর। ওভারে দ্বিতীয়, চতুর্থ এবং পঞ্চম বলে ছক্কা মেরে চাহিদার চেয়েও ৫ রান বেশি তুলে নেন ফ্রাইলিংক। ১ বল ও ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় চিটাগং, বৃথা যায় সাকিবের স্পেশাল বোলিং। বল হাতে ২ উইকেটের পর ব্যাট হাতে মাত্র ১০ বলে ২৫ রানের ক্যামিও খেলে চিটাগংয়ের জয়ের নায়ক ফ্রাইলিঙ্ক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড