• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভান্স তাণ্ডবে প্রথম সেঞ্চুরি পেল বিপিএল  

  অধিকার ডেস্ক    ২১ জানুয়ারি ২০১৯, ১৫:৫৫

লরি ইভান্স
লরি ইভান্সের ব্যাটে বিপিএলে প্রথম সেঞ্চুরি (ছবি : সংগৃহীত)

বিশ্ব জুড়ে টি-টুয়েন্টি খেলে বেড়ানো ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্স এতদিন ছিলেন খোলসবন্দী। রাজশাহী কিংসের হয়ে বিগত ম্যাচগুলোতে চোখ রাখলেই বোঝা যায় কতটা বিবর্ণ ছিলেন ব্যাট হাতে। গত ম্যাচগুলোতে তার স্কোর ছিল যথাক্রমে ০, ২, ০, ১ ও ১০। সেই ইভান্সই ঝলক দেখালেন এবারের বিপিএলে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বিপিএলের এবারের মৌসুমের প্রথম সেঞ্চুরি হাঁকালেন তিনি।

ঢাকায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফিরতি পর্বের আগে রান খরা ছিলো ইভান্সের ব্যাটে। সদ্য শেষ হওয়া টি-টেন লিগেও এতটা আগ্রাসী রূপ ছিল না। বিপিএলের ষষ্ঠ আসরে ৫ ম্যাচ খেলে ফেলা ইভান্সের ব্যাটে অবশেষে রানের ফোয়ারা দেখা মিলল সোমবার। বিপিএলের তৃতীয় পর্বে এসেই ক্যারিয়ারের প্রথম টি-টুয়েন্টি সেঞ্চুরিটা তুলে নিলেন ৬২ বলে ১০৪ রানের ইনিংস খেলে।

শুরুতে ২৮ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর রাজশাহীর হাল ধরেন ইভান্স। রায়ান টেন ডসকাটেকে সঙ্গে নিয়ে ইনিংসের দশম ওভারের পর নিজেকে মেলে ধরেন বিধ্বংসী রূপে। ৯টি চার ও ৬টি ছক্কায় পূরণ করেন এবারের মৌসুমের প্রথম সেঞ্চুরি। একই সঙ্গে নিজের টি-টুয়েন্টি ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোরটিও গড়েন ইভান্স। তার আগের স্কোরটি ছিলো ৯৬ রান।

ইভান্সের সঙ্গী ডসকাটেও খেলেন ঝড়ো গতিতে। ৪১ বলে ২টি চার ও ৩টি ছক্কায় তিনি করেন ৫৯ রান। দশম ওভারে যাদের রানের চাকা চলছিল ঢিমে তালে সেই রাজশাহী এই দুজনের বিধ্বংসী ১৪৮ রানের জুটিতে নির্ধারিত ২০ ওভার শেষে পায় ১৭৬ রানের বড় সংগ্রহ।