• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভান্সের ঝড়ে রাজশাহীর সংগ্রহ ১৭৬ রান 

  অধিকার ডেস্ক    ২১ জানুয়ারি ২০১৯, ১৫:০৭

বিপিএল
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে রাজশাহী কিংসের হয়ে আগের কোনো ম্যাচেই বড় স্কোর করতে পারেননি ইংলিশ তারকা লরি ইভান্স। তবে ঢাকা তৃতীয় পর্বের প্রথম ম্যাচে তার (লরি ইভান্স) ব্যাট কথা বলেছে। শুধু তাই নয় এবারের বিপিএলে আসরের প্রথম সেঞ্চুরিয়ানও লরি ইভান্স। তার দুর্দান্ত ব্যাটিংয়ে মেহেদী হাসান মিরাজের রাজশাহী নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে সংগ্রহ পায় ১৭৬ রানের।

বিপিএলের এবারের আসরের সেরা ইনিংস ছিল সাব্বির রহমানের। রংপুর রাইডার্সের সঙ্গে সিলেট সিক্সার্সের হয়ে ৮৫ রানের সর্বোচ্চ ইনিংস খেলেছেন সাব্বির। কিন্তু সোমবার তাকে টোপকে বিপিএলের প্রথম সেঞ্চুরি করেন লরি ইভান্স। ১০৪ রানে অপরাজিত ছিলেন তিনি। তার সঙ্গে ইনিংস গড়তে সাহায্য করেছেন রায়ান টেন ডসকাটে। তিনিও করেছেন ৪১ বলে ৫৯ রানে দুর্দান্ত এক ইনিংস। এই দুই ব্যাটসম্যানের জুটিতে আসে ১৪৮ রান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স টসে জিতলেও ব্যাটিংয়ে পাঠায় রাজশাহীকে। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার নাফিসকে হারালেও আরেক ওপেনার লরি ইভেনস এক প্রান্তে দাঁড়িয়ে থেকে দলকে এগিয়ে নিয়ে যান। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৬২ বলে ১০৪ রানে!

তাকে (লরি ইভান্স) সঙ্গ দিতে এসে একে একে অধিনায়ক মিরাজ (০) এবং আগের ম্যাচে রংপুর রাইডার্সের সঙ্গে দুর্দান্ত খেলা মার্শাল আইয়ুব (২) রানে ফিরেছেন। তবে চতুর্থ উইকেটে রায়ান টেন ডসকাটে ও লরি ইভান্স জুটিতে বড় স্কোর পায় রাজশাহী। দলীয় ২৮ রানে তিন উইকেট হারানো রাজশাহীকে এই দুই ব্যাটসম্যান এগিয়ে নিয়ে যান ১৭৬ রানে!

এএপি