• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবে হাসবে গেইলের ব্যাট?

ক্রিস গেইল
রানখরায় ভুগছেন ক্রিস গেইল (ছবি : সংগৃহীত)

চলতি বিপিএলে ব্যাট হাতে চূড়ান্ত রকমের ব্যর্থতার পরিচয় দিচ্ছেন ক্রিস গেইল। রংপুর রাইডার্সের প্রথম দুটি ম্যাচে অনাপত্তিপত্র না থাকায় খেলতে পারেননি তিনি। কিন্তু দলটির পরের সবগুলো ম্যাচে মাঠে নামলেও হাসেনি ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি মারকুটে তারকার ব্যাট।

আগের চার ম্যাচের রানখরা ক্যারিবিয়ান দানব গেইল কাটাতে পারেননি রংপুরের সপ্তম ও ব্যক্তিগত পঞ্চম ম্যাচেও। শনিবার দিনের প্রথম ম্যাচে স্বাগতিক সিলেট সিক্সার্সের বিপক্ষে ইনিংসের উদ্বোধন করতে নেমে সাজঘরে ফিরেছেন শূন্য রানে। খেলতে পেরেছেন মাত্র ২ বল।

রংপুরের ইনিংসের প্রথম ওভারে পাকিস্তানের দীর্ঘদেহী ফাস্ট বোলার মোহাম্মদ ইরফানের বলে পয়েন্টে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন টি-টুয়েন্টির ফেরিওয়ালা গেইল। আগের চার ম্যাচে তার সংগ্রহ ছিল যথাক্রমে ১, ৮, ২৩ ও ৭ রান।

গেইলকে বিপিএলের ইতিহাসের সেরা ব্যাটসম্যান বলা হলেও অত্যুক্তি হবে না। এই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ৫টি সেঞ্চুরির পাশাপাশি ৩টি হাফসেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি। কিন্তু এবারের আসরে ৫ ম্যাচ খেলে ফেললেও দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল একবার।

এই প্রতিবেদন লেখার সময়, পাওয়ার প্লের ৬ ওভার শেষে রংপুর রাইডার্সের সংগ্রহ ১ উইকেটে ৫৯ রান। উইকেটে আছেন অ্যালেক্স হেলস ২১ বলে ৩১ ও রাইলে রুশো ১৩ বলে ২৮ রানে। দুজনের অবিচ্ছিন্ন জুটির সংগ্রহ ৩৪ বলে ৫৯ রান।

সিলেট সিক্সার্সের ছুঁড়ে দেওয়া ১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নামা রংপুরকে জয়ের জন্য করতে হবে আরও ১৩৬ রান। তাদের হাতে আছে ৯ উইকেট এবং ১৪ ওভার। ব্যাট হাতে মাঠে নামার অপেক্ষায় আছেন এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মর্তুজারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড