• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজেকে খুঁজে পাওয়া লিটনের ক্যারিয়ার সেরা ইনিংস

  অধিকার ডেস্ক    ১৬ জানুয়ারি ২০১৯, ২১:১৪

লিটন দাস
রংপুর রাইডার্সের বিপক্ষে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন লিটন দাস (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের জার্সিতে সবশেষ দুটি টি-টুয়েন্টিতে লিটন দাসের স্কোর ছিল যথাক্রমে ৬০ (৩৪ বলে) ও ৪৩ (২৫ বলে) রান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। কিন্তু ক্যারিবিয়ানদের বিপক্ষে ব্যাট হাতে তাণ্ডব চালানো এই মারকুটে ব্যাটসম্যান নিজেকে হারিয়ে খুঁজছিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)।

বিপিএলের চলমান ষষ্ঠ আসরে সিলেটের আইকন খেলোয়াড় লিটন। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না তিনি। বিপিএলে আগের চার ম্যাচে যথাক্রমে খেলেছিলেন ১, ০, ৯ ও ৬ রানের ইনিংস।

অবশেষে বিপিএলে নিজের পঞ্চম ম্যাচে এসে জাত চেনাতে পেরেছেন লিটন। বুধবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে স্বাগতিক দলের এই উদ্বোধনী ব্যাটসম্যান হাঁকিয়েছেন ঝড়ো হাফসেঞ্চুরি। রংপুর রাইডার্সের বিপক্ষে খেলেছেন ৪৩ বলে ৭০ রানের 'টর্নেডো' ইনিংস। টি-টুয়েন্টি ফরম্যাটে নিজের ক্যারিয়ার সেরা ইনিংসে মেরেছেন ৯টি চার ও ১টি ছক্কা।

টি-টুয়েন্টিতে লিটনের আগের সর্বোচ্চ ছিল ৬৫ রান। এদিন সেই স্কোর টপকে গেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। মাত্র ২৯ বলে পেয়েছেন টি-টুয়েন্টিতে ব্যক্তিগত পঞ্চম ফিফটির স্বাদ। এরপর হেলেদুলে দৌড়াতে গিয়ে রানআউটে কাটা না পড়লে ইনিংসটাকে লম্বা করতে পারতেন আরও।

লিটনের নিজেকে ফিরে পাওয়ার সন্ধ্যায় তার দল সিলেট সিক্সার্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ১৮৭ রান। দলের বড় সংগ্রহের পেছনে ভিত গড়ে দিয়েছিলেন লিটন। উদ্বোধনী জুটিতে সাব্বির রহমানকে নিয়ে ৮.৩ ওভারে তুলেছিলেন ৭৩ রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড