• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে ঝড় তুললেন লিটন-ওয়ার্নার

  অধিকার ডেস্ক    ১৬ জানুয়ারি ২০১৯, ২০:২৪

ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার (বামে) (ছবি : সংগৃহীত)

কে বলবে গতকাল মঙ্গলবার এই দলটিই গুটিয়ে গিয়েছিল মাত্র ৬৮ রানে! ব্যবধানটা মাত্র এক রাতের। আগের ম্যাচের দুঃসহ স্মৃতি ভুলে ঘুরে দাঁড়িয়ে সেই সিলেট সিক্সার্সই কি না চড়ে বসল রানের পাহাড়ে!

বুধবার বর্তমান বিপিএল চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে ৫ উইকেটে ১৮৭ রান তুলল সিলেট। ঘরের মাঠে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন লিটন দাস ও অধিনায়ক ডেভিড ওয়ার্নার। দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি।

গেল ম্যাচে চূড়ান্ত ব্যর্থতার পর এদিন ওপেনিং পজিশনে পরিবর্তন আনে সিলেট। ইনিংসের গোড়াপত্তন করতে লিটনের সঙ্গী হন সাব্বির রহমান। রংপুরের বোলিং আক্রমণ সামলে দুজনে উদ্বোধনী জুটিতে ৮.৩ ওভারে যোগ করেন ৭৩ রান।

২০ বলে ২০ রান করে বেনি হাওয়েলের শিকার হন ফর্মে ফেরার ইঙ্গিত দেওয়া সাব্বির। তবে ততক্ষণে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় সিলেট। লিটন-ওয়ার্নারের কল্যাণে দ্বিতীয় উইকেটে আসে ৩৬ বলে ৫৬ রানের আরেকটি ভালো জুটি।

মাত্র ২৯ বলে ফিফটি পূরণ করেন আগের ম্যাচগুলোতে নিজের জাত চেনাতে ব্যর্থ লিটন। ৪৩ বলে ৭০ রান করে রানআউট হন তিনি। তার ইনিংসে ছিল ৯টি চার ও ১টি ছয়।

এরপর দারুণ ফর্মে থাকা নিকোলাস পুরান উইকেটে এসে যোগ দেন ঝড় তোলায়। ১৬ বলে ৩ চার ও ১ ছয়ে ২৬ রান করে শফিউল ইসলামের বলে বিদায় নেন তিনি। তবে আরেক প্রান্তে চলতে থাকে ওয়ার্নারের তাণ্ডব।

বাঁহাতি থেকে ডানহাতি ব্যাটসম্যানে রূপান্তরিত হয়ে মুখোমুখি হওয়া ৩৩তম বলে ছয় হাঁকিয়ে ফিফটি তুলে নেন অজি তারকা ওয়ার্নার। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৬১ রানে। ৩৬ বলের ইনিংসে মারেন ৬ চার ও ২ ছক্কা।

ইনিংসের শেষ ওভারে আফিফ হোসেন ও জাকের আলীর উইকেট তুলে নিয়ে রংপুরের সেরা বোলার শফিউল। ৩ উইকেট নিতে তার খরচা ৩১ রান। উইকেটশূন্য থাকা রংপুর দলনেতা মাশরাফি বিন মর্তুজা ৩ ওভারে দেন ৪৩ রান।

সংক্ষিপ্ত স্কোর :

সিলেট সিক্সার্স : (২০ ওভারে) (লিটন ৭০, সাব্বির ২০, ওয়ার্নার ৬১*, পুরান ২৬, আফিফ ৬, জাকের ০, কাপালি ০*; মাশরাফি ০/৪৩, শফিউল ৩/৩১, সোহাগ গাজী ০/৩৮, হাওয়েল ১/২২, ফরহাদ রেজা ০/৯, গেইল ০/৩৫, নাহিদুল ০/৭)।