• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ডাইনামাইটসের হোঁচট

  অধিকার ডেস্ক    ১৬ জানুয়ারি ২০১৯, ১৫:৪১

ঢাকা ডাইনামাইটস-সুনীল নারিন
শুরুতেই বিপদে ঢাকা ডাইনামাইটস (ছবি : সংগৃহীত)

সিলেটে শুরু হওয়া বিপিএলের দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের সঙ্গে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রাজশাহী কিংস। ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করতে রাজশাহী খরচ করে তাদের নির্ধারিত ২০ ওভার।

সহজ টার্গেট তাড়া করতে নেমেই দলীয় মাত্র ১১ রানে ঢাকা হারায় উদ্বোধনী ব্যাটসম্যান সুনীল নারিনকে। কিংস অধিনায়ক মেহেদী হাসান মিরাজের বলে ব্যক্তিগত মাত্র ১ রানে এলবিডাব্লিউ হয়ে ফেরেন তিনি। এরপর দলের ২৩ রানে মাত্র ৬ রান কন্ট্রিবিউট করে উদানার বলে বোল্ট হয়ে ফেরত আসেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাই।

ঠিক ৩ বল পর দলীয় কোনো রান যোগ না করেই ১ চার ১ ছক্কায় ৮ বলে ১১ রান সংগ্রহ করে নিজের ব্যক্তিগত ইনিংসের সমাপ্তি টানেন রাসেল। এই প্রতিবেদন লেখার সময় ঢাকার সংগ্রহ ৩.১ ওভারে ৩ উইকেটে ২৩ রান। উইকেটে সাকিব আল হাসানের সঙ্গী রনি তালুকদার।

এর আগে, বুধবার বিপিএলের এ আসরে ব্যাট হাতে প্রথম মাঠে নামেন শাহরিয়ার নাফীস। দলীয় অধিনায়ক মিরাজকে সঙ্গে নিয়ে ব্যাটিং শুরু করেন তিনি। তবে রাসেলের বলে পোলার্ডের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ১ রানেই বিদায় নেন কিংস অধিনায়ক।

মার্শাল আইয়ুবকে নিয়ে রানের চাকা সচল করে এগিয়ে যাচ্ছিলেন নাফীস। কিন্তু ৭৫ রানের জুটি ভেঙে আউট হয়ে নাফীস প্যাভিলিয়নে ফিরলে আইয়ুবও আর দেরি করেননি। মাত্র এক রানের ব্যবধানে দলীয় ৭৮ রানেই উইকেটরক্ষকের তালুবন্দি হন তিনি।

দলের দ্বাদশ ওভারে নারিনের এই জোড়া আঘাতে রাজশাহী কিছুটা আহত হলেও খেই ফেরানোর চেষ্টা করেছেন জাকির হাসান এবং রায়ান টেন ডসকাটে। এ দুই ব্যাটসমানের জুটিতে আসে ৩৮ রান।

১৭তম ওভারে আলিস ইসলামের বলে স্ট্যাম্পিং হয়ে ফেরত যান জাকির। পরের ওভারেই দলীয় মাত্র ২ রান যোগ হতেই নারিনের তৃতীয় শিকারে পরিণত হন রায়ান টেন ডসকাটের উইকেট। এরপর ব্যক্তিগত মাত্র দুই রানেই উইকেট বিলিয়ে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন সেকুগে প্রসন্ন।

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট তুলে নিয়ে রাজশাহী কিংসকে ১৩৬ রানে আটকে দিয়ে সহজ জয়ের স্বপ্নই দেখছে টুর্নামেন্টের এখন পর্যন্ত অপরাজিত এবং পয়েন্ট টেবিলের শীর্ষ দল ঢাকা ডাইনামাইটস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড