• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে কপাল খুললো খুলনার

  অধিকার ডেস্ক    ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:২২

পুণ্যভূমি সিলেটে অধরা জয়ের দেখা পেল খুলনা; (ছবি : সংগৃহীত)

ঢাকায় চার ম্যাচ খেলে সবগুলোই হেরেছে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। সিলেটে ভাগ্যের চাকা ঘুরেছে। মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংসকে হারিয়ে বিপিএলে প্রথম জয়ের স্বাদ পায় খুলনা। খুলনার দেওয়া ১২৯ রানে সহজ টার্গেট পেয়েও হারতে হয়েছে মিরাজের রাজশাহীকে।

খুলনার দেওয়া ১২৯ রানে সহজ লক্ষ্য পেয়ে ব্যাটিং ব্যর্থতায় হারতে হয়েছে ২৫ রানে। শুরুতেই লরি ইভেনসকে হারিয়ে শঙ্কায় পড়ে রাজশাহী। তবে ওপর প্রান্তে থাকা মুমিনুল হক হাল ধরা তো দূরের কথা আগের সব ম্যাচের মতো এই ম্যাচেও আউট হয়েছেন মাত্র ৭ রানে।

কিংসের অধিনায়ক মিরাজও টিকতে পারেননি। ১৩ বলের দেখায় করেছেন ২৩ রান। রাজশাহী চতুর্থ এবং পঞ্চম উইকেট হারায় দলীয় ৪৭ রানে। সৌম্য সরকার এই ম্যাচেও ছিলেন ব্যর্থ! মাত্র এক করতে সক্ষম হয়েছেন তিনি।

ষষ্ঠ উইকেটে রায়ান টেন ডসকাটে রানের চাকা এগিয়ে নেওয়ার চেষ্টা করলেও ধরা পড়েছেন টাইগার বোলার তাইজুলের বলে। ১৩ বলে ১৩ রানে ফ্যাভিলিয়নে ফিরেছেন তিনি।

৫৫ রানে ৬ উইকেট হারিয়ে জেতা ম্যাচ ঢেলে দিলেন খুলনার হাতে। সপ্তম এবং অষ্টম উইকেটে কিংস দলীয় ৭৪ রানে হারায় ক্রিস্টিয়ান জঙ্কার এবং ইসুরু উদানা। এই দুজনের বিদায়ের পর জয় অনেকটা নিশ্চিত হয়ে পড়ে খুলনার।

শেষের দিকে আরাফাত সানি ও কামরুল ইসলাম রাব্বি চেষ্টা করেও ১০৩ রানের বেশি রান এগিয়ে নিতে পারেনি। ফলে জয়ে পাওয়া ম্যাচে হেরে বিদায় নিতে হয়েছে রাজশাহীকে।

খুলনার হয়ে বল হাতে তাইজুল ইসলাম ও জুনাইদ খান ৩টি এবং অধিনায়ক মাহমুদুল্লাহ দুটি ও ডেভিড উইসে একটি উইকেট শিকার করেন।

এর আগে, টসে জিতে ব্যাট করতে নেমে ২০ ওভার খেলে ৯ উইকেটে খুলনা সংগ্রহ করে ১২৮ রান। ওপেনার জহুরুল ইসলাম অমি (১৩) এবং জুনায়েদ সিদ্দিকী করেন (৩৭) রান। অধিনায়ক মাহমুদুল্লাহ করেন ৯ রান। আর এলবিডাব্লিউ হয়ে আউট হওয়া কার্লোস ব্র্যাথওয়েট করেছিলেন মাত্র ৮ রান। শেষের দিকে আরিফুল হক ২৭ বলে ২৬ রানের ঝোড় ইনিংস খেলেন।

রাজশাহীর হয়ে ইসুরু উদানা, মিরাজ ও আরাফাত সানি দুটি করে উইকেট শিকার করে। এছাড়াও মুস্তাফিজুর রহমান পেয়েছেন একটি উইকেট।

এএপি