• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুশফিক ঝড়ে ম্লান থিসারার তাণ্ডব

  অধিকার ডেস্ক    ১৩ জানুয়ারি ২০১৯, ২২:৫৮

মুশফিকুর রহীম
ম্যাচসেরা ইনিংস খেলেন মুশফিক (ছবি : সংগৃহীত)

থিসারা পেরেরার 'টর্নেডো' ইনিংসের সুবাদের চিটাগং ভাইকিংসের সামনে ১৮৫ রানের বড় লক্ষ্য দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে চিটাগংয়ের অধিনায়ক মুশফিকুর রহিমের ঝড়ে 'কুমিল্লা কিংবা পেরেরার তাণ্ডব' কোনো কিছুই যেন টিকতে পারল না। ব্যাট হাতে একাই ভাইকিংন্সের জয় নিশ্চিত করলেন 'মিস্টার ডিপেন্ডেবল'।

রবিবার মিরপুরে কুমিল্লার করা ৫ উইকেটে ১৮৪ রানের জবাবে ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলে জয় নিশ্চিত করল চিটাগং। ফলে চতুর্থ ম্যাচে তৃতীয় জয় তুলে নিয়ে চিটাগং উঠে আসল পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। তাদের অর্জন ৬ পয়েন্ট। কুমিল্লা ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার চারে।

জবাব দিতে নেমে ব্যাট শুরুটা ভালোই ছিল চিটাগং ভাইকিংসের। মারকুটে ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদের কল্যাণে উদ্বোধনী জুটিতে আসে ৫৮ রান। এরপর ১২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে পিছিয়ে পড়েছিল ভাইকিংসরা। শেহজাদের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৬ রান। কিন্তু অধিনায়ক মুশফিকের ব্যাটে ভর করে লড়তে থাকে চিটাগং।

চতুর্থ উইকেটে নাজিবুল্লাহ জাদরানকে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন মুশি। দলীয় ১১৭ রানের মাথায় সাজঘরে ফিরে যান জাদরান। এরপর মোসাদ্দেক হোসেনকে সঙ্গে নিয়ে আরও ৪৪ রান যোগ করেন মুশফিক। মোসাদ্দেক ফিরে গেলেও থেমে যাননি তিনি।

১৯তম ওভারের শেষ বলে ষষ্ঠ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৪১ বলে ৭৫ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে জয়ের পথ সুগম করে দিয়ে যান মুশফিক। তার ইনিংসে ছিল ৭ বাউন্ডারি এবং ৪ ওভার-বাউন্ডারি। এরপর শেষ ওভারে ৭ রান দরকার দাঁড়ায় চিটাগংয়ের। ফলে আরেকটি নাটকীয় ও উত্তেজনাপূর্ণ ম্যাচের স্বাদ নেন দর্শকরা।

জয় পেতে কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস তখন বল তুলে দেন নিজের আগের ২ ওভারে ২৬ রান দেয়া লিয়াম ডসনের হাতে। কিন্তু স্ট্রাইকে থাকা রবি ফ্রাইলিঙ্ক ওভারের চতুর্থ বলে ছয় হাকিয়ে ভাইকিংসদের জয় নিশ্চিত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড