• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

'এলেন-নামলেন-ঝড় তুললেন' থিসারা

  অধিকার ডেস্ক    ১৩ জানুয়ারি ২০১৯, ২০:৩২

থিসারা পেরেরা
থিসারা পেরেরা (ফাইল ছবি)

'এলেন, নামলেন, ঝড় তুললেন'- এর চেয়ে ভালোভাবে থিসারা পেরেরাকে বোধ হয় আর সংজ্ঞায়িত করা যায় না! বিপিএলে খেলতে রবিবার সকালে ঢাকায় পৌঁছান এই শ্রীলঙ্কান তারকা। সন্ধ্যায় তার নাম মেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একাদশে। আর দলের বিপদের সময়ে মাঠে নেমেই তিনি তাণ্ডব চালালেন চিটাগং ভাইকিংসের বোলারদের ওপর!

থিসারার বিধ্বংসী ব্যাটিংয়ে বিপিএলে রবিবারের দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রানের বড় সংগ্রহ জমা করেছে কুমিল্লা। লঙ্কান অলরাউন্ডার থিসারা খেলেন ২৬ বলে ৭৪ রানের 'টর্নেডো' ইনিংস।

এবারের বিপিএলে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন বাঁহাতি থিসারা। মাত্র ২০ বলে ফিফটি ছুঁয়ে ফেলেন তিনি। ৭৪ রানের অপরাজিত ইনিংসে মারেন ৩টি চার ও ৮টি ছয়!

থিসারার কল্যাণে শেষ ৪ ওভারে ৭১ রান যোগ করে কুমিল্লা। এর মধ্যে বিপিএলের এবারের আসরে অন্যতম সেরা বোলার রবি ফ্রাইলিঙ্কের ১৯তম ওভারে ৪ ছক্কাসহ ৩০ রান নেন তিনি!

টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই তামিম ইকবালের উইকেট হারায় কুমিল্লা। তার উইকেটটি নেন ফ্রাইলিঙ্ক। এনামুল হক বিজয়ও ফেরেন দ্রুত। তার উইকেটটি নেন আবু জায়েদ।

২১ রানের মধ্যে ২ উইকেট হারানো কুমিল্লা চাপ কাটিয়ে ওঠে ওপেনার লিয়াম ডসন ও ইমরুল কায়েসের জুটিতে। ৪০ বলে ৫৪ রানের এই জুটি ভাঙার পর ছোট-খাটো এক ধস নামে কুমিল্লার ইনিংসে।

১১ রানের ব্যবধানে ফেরেন ইমরুল, ডসন ও শহিদ আফ্রিদি। ৩টি উইকেটই নেন খালেদ আহমেদ। লুইস ৩৪ বলে ৩৮ এবং ইমরুল ২১ বলে ২৪ রান করেন। দুজনকেই বোল্ড করেন খালেদ। ঝড় তুলতে ব্যর্থ আফ্রিদি দুর্ভাগ্যজনকভাবে হন হিট উইকেট।

১৩.২ ওভারে ৮৬ রানের মধ্যে ৫ উইকেট তুলে নিয়ে চিটাগং স্বপ্ন দেখছিল কুমিল্লাকে অল্প রানে বেঁধে ফেলার। কিন্তু সেই পরিকল্পনায় 'জল ঢেলে' দেন থিসারা। ষষ্ঠ উইকেটে সাইফউদ্দিনকে নিয়ে গড়েন ৪০ বলে ৯৮ রানের অবিচ্ছিন্ন জুটি।

সাইফ খেলেন ১৯ বলে ২৬ রানের অপরাজিত কার্যকরী ইনিংস। চিটাগংয়ের পক্ষে খালেদ ৩ উইকেট নেন ৩৪ রানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড