• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

সিলেটকে উড়িয়ে শীর্ষস্থান মজবুত করল ঢাকা

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ২২:২৫

রনি তালুকদার
রনি তালুকদার খেলেন ৩৪ বলে ৫৮ রানের ইনিংস (ছবি : টাইগার ক্রিকেট)

ঢাকা ডায়নামাইটসের ছুঁড়ে দেওয়া ১৭৪ রানের লক্ষ্য তাড়ায় শুরু থেকেই উইকেট হারাতে থাকে সিলেট সিক্সার্স। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সাকিব আল হাসানরা ম্যাচটা জিতে নিয়েছেন ৩২ রানে।

এই জয়ে বিপিএলের পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করেছে ঢাকা। এবারের আসরের একমাত্র অপরাজিত দলের তকমা ধরে রেখেছে তারা। ৪ ম্যাচে ৪ জয়ে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট।

শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রানে থামে সিলেট। ফলে ৩ ম্যাচে দ্বিতীয় হারের স্বাদ নিয়েছে দলটি। ২ পয়েন্ট নিয়ে তারা তালিকার পাঁচ নম্বরে।

জবাব দিতে নেমে ৬.১ ওভারে ৩৭ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় সিলেট। তাদের তারকা ব্যাটসম্যানরা যেন আত্মাহুতি দেওয়ার মিছিলে নেমেছিলেন। প্রথম পাঁচ ব্যাটারের প্রত্যেকে উড়িয়ে মারতে গিয়ে সীমানার কাছাকাছি ক্যাচ দেন।

প্রথম ওভারে সিলেট অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ফেরান ঢাকার দলনেতা সাকিব। পরের ওভারে আফিফ হোসেনের উইকেট তুলে নেন শুভাগত হোম। আগের দুই ম্যাচের ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেননি লিটন দাস। তার উইকেটটি শিকার করেন সুনিল নারিন।

এরপর নাসির হোসেনও ফেরেন দ্রুত। তার উইকেটটিও গেছে সাকিবের ঝুলিতে। পাওয়ার প্লে শেষ হওয়ার পর প্রথম বলেই সাব্বির রহমান রুবেল হোসেনের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন। লিটনের মতো তিনিও বিপিএলের টানা তিন ম্যাচে বড় স্কোর গড়তে ব্যর্থ।

এরপর সিলেটের পক্ষে একাই লড়েন নিকোলাস পুরান। ওয়েস্ট ইন্ডিজের এই বাঁহাতি ব্যাটসম্যান ৪৭ বলে ৭২ রানের ইনিংস খেলেন। ঝড়ো ইনিংসে ১টি চারের সঙ্গে ৯টি ছয় মারেন এই ক্যারিবিয়ান। ১৮তম ওভারে ১২৫ রানের মাথায় সিলেটের অষ্টম ব্যাটসম্যান হিসেবে তাকে আউট করে ঢাকার জয় নিশ্চিত করে ফেলেন রুবেল।

পুরান ঝড় থামানোর আগে অলক কাপালির উইকেটও নেন তারকা পেসার রুবেল। আর সোহেল তানভীরকে ফেরান বোলিং অ্যাকশন নিয়ে 'প্রশ্নবিদ্ধ' হওয়া আগের ম্যাচের জয়ের নায়ক স্পিনার আলিস আল ইসলাম। ইনিংসের ১৯তম ওভারে শুভাগতর দ্বিতীয় শিকারে পরিণত হন সন্দীপ লামিচানে।

পুরান বাদে সিলেটের কেবল দুই ব্যাটসম্যান পান দুই অঙ্কের দেখা। সাব্বির ১০ বলে ১২ ও তাসকিন আহমেদ ১৯ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। রুবেল ৩ উইকেট নেন ২২ রানে। এছাড়া ২টি করে উইকেট পান সাকিব ও শুভাগত।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলেছিল ঢাকা। দলের পক্ষে ৩৪ বলে সর্বোচ্চ ৫৮ রান করেন রনি তালুকদার। দ্বিতীয় উইকেটে নারিনের সঙ্গে ৬৭ ও তৃতীয় উইকেটে সাকিবের সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন তিনি।

নারিন ২৫ ও  সাকিব ২৩ করে আউট হন। অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়ে ঢাকার স্কোর ১৭৩ রান পর্যন্ত টেনে নিয়ে যান নুরুল হাসান সোহান ও মোহাম্মদ নাঈম শেখ। সোহান ১৮ ও নাঈম ২৫ রানে অপরাজিত থাকেন।

সিলেটের পক্ষে এদিন সবচেয়ে সফল বোলার তাসকিন ৩ উইকেট নেন ৩৮ রানে। একই ওভারে ৪ বলের মধ্যে জাতীয় দলের ফেরার লড়াইয়ে থাকা এই পেসার ফেরান আন্দ্রে রাসেল, কিয়েরান পোলার্ড ও শুভাগত হোমকে।

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"বিপিএল".*')) AND id<>40219 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বিপিএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড