• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রনির ফিফটিতে সিলেটকে ১৭৪ রানের লক্ষ্য দিল ঢাকা

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ২০:৪১

তাসকিন আহমেদ
ম্যাচে সিলেটের সফল বোলার তাসকিন ৩৮ রানে নেন ৩ উইকেট (ছবি : সংগৃহীত)

এক সুনিল নারিন বাদে দলের বিদেশি তারকাদের ব্যাট হাসেনি। তবুও ঢাকা ডায়নামাইটস গড়তে পেয়েছে চ্যালেঞ্জিং স্কোর। কৃতিত্বটা তাদের দেশি তারকাদের। হাফসেঞ্চুরি হাঁকান রনি তালুকদার। অধিনায়ক সাকিব আল হাসানও অবদান রাখেন। আর শেষ দিকে গুরুত্বপূর্ণ এক জুটি গড়েন নুরুল হাসান সোহান ও মোহাম্মদ নাঈম।

মিরপুরে বিপিএলের শনিবারের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলেছে ঢাকা। সিলেট সিক্সার্সের তাসকিন আহমেদ এক ওভারে ৩ উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে ফেলার ইঙ্গিত দিলেও শেষরক্ষা হয়নি।

ইনিংসের প্রথম ওভারে হজরতউল্লাহ জাজাইয়ের উইকেট হারালেও শুরু থেকেই সিলেটের বোলারদের ওপর চড়াও হয় ঢাকা। নারিন ও তিন নম্বরে নামা রনি মিলে দ্বিতীয় উইকেটে ৪৬ বলে যোগ করেন ৬৭ রান। নারিনের বিদায়ের পর সাকিবকে নিয়ে ২১ বলে ৩৫ রানের আরেকটি ঝড়ো জুটি গড়েন রনি।

নারিন-রনি-সাকিবের ব্যাটিংয়ে ঢাকার রান বাড়ছিল লাফিয়ে লাফিয়ে। ১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তাদের সংগ্রহ দাঁড়ায় ৮০ রান। আর ১২তম ওভারেই তিন অঙ্ক ছুঁয়ে ফেলে তাদের দলীয় স্কোর। তাতে জেগে ওঠে দুইশ ছোঁয়ার সম্ভাবনাও।

নারিন ২১ বলে ২৫ রান করেন ২ চার ও ২ ছয়ে। রনি ছিলেন সবচেয়ে আগ্রাসী। তার টর্নেডো ইনিংসের ইতি ঘটান আফিফ হোসেন। ১২তম ওভারের প্রথম দুই বলে আফিফকে যথাক্রমে ছয় ও চার মেরে পঞ্চাশ ছুঁয়ে ফেলেন রনি। মাত্র ৩১ বলে। পরের দুই বলেও টানা মারেন দুই চার। পঞ্চম বলটিও মাঠছাড়া করতে চেয়েছিলেন এই ডানহাতি। তবে সীমানা রেখার কাছাকাছি লাফিয়ে উঠে দুর্দান্ত এক ক্যাচ ধরে তাকে ফেরান নিকোলাস পুরান।

৩৪ বলে ৫৮ রান আসে রনির ব্যাট থেকে। তার ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছয়। রনির বিদায়ের পর মড়ক লাগে ঢাকার ইনিংসে। ১৯ রানের মধ্যে তারা হারায় ৫ উইকেট। পরের ওভারে আল আমিন হোসেনকে টানা দুই চার মারার পর শেষ বলে টাইমিংয়ে গড়বড় করে ফেলেন সাকিব। বলের ব্যাটের কানায় লেগে উঠে যায় অনেক উপরে। ফ্লাডলাইটের আলোতে দারুণ এক ক্যাচ নেন উইকেটরক্ষক লিটন দাস। সাকিব ১৭ বলে ২৩ রান করেন ৩ চারে।

১৫তম ওভারে চমক দেখান তাসকিন। চার বলের মধ্যে নেন ৩ উইকেট। ফেরান আন্দ্রে রাসেল, কিয়েরান পোলার্ড ও শুভাগত হোমকে। এর মধ্যে পোলার্ড-শুভাগতকে পরপর দুই বলে বিদায় করে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগান জাতীয় দলে ফেরার লড়াইয়ে থাকা এই পেসার। এই তিনজনের বিদায়ে ঢাকার বিশাল সংগ্রহের স্বপ্ন ফিকে হয়ে যায়।

১২৫ রানে ৭ উইকেট হারানো ঢাকা এরপর ঘুরে দাঁড়ায় সোহান ও নাঈমের ব্যাটে চড়ে। ৩২ বলে ৪৮ রানের অবিছিন্ন জুটি গড়েন দুজনে। তাতে ঢাকার সংগ্রহ ১৭৩'এ গিয়ে পৌঁছায়। সোহান ১০ বলে ১৮ ও নাঈম ২৩ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

বিপিএলে ছন্দে থাকা তাসকিন শেষ ওভারে খরচ করেন ১৬ রান। ৪ ওভারের স্পেলে ৩ উইকেট নিতে সবমিলিয়ে দেন ৩৮ রান। সিলেটের পক্ষে একটি করে উইকেট নেন বিপিএলের চলতি আসরে প্রথমবারের মতো খেলতে নামা সোহেল তানভীর, আল আমিন, কাপালি ও আফিফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড