• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের মাঠে আর দেখা যাবে না স্মিথকে

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ১৪:৪০

স্টিভেন স্মিথ
স্টিভেন স্মিথ: (ছবি : সংগৃহীত)

দুর্ভাগ্য যেন পিছুই ছাড়ছে না সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথের। বল টেম্পারিং কেলেঙ্কারির দায় কাঁধে নিয়ে এক বছরের জন্য নিষিদ্ধ। এরই মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। কিন্তু স্মিথ এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুর্ভাগ্য। বিপিএলে খেলা হচ্ছে না তার আর।

কনুইয়ের ইনজুরিতে পড়ে ফিরে গিয়েছিলেন নিজের দেশ অস্ট্রেলিয়ায়। শঙ্কা ছিল, যদি সার্জারির প্রয়োজন হয় কনুইতে তাহলে এবারের বিপিএলে আর তাকে পাবে না কুমিল্লা। শেষ পর্যন্ত সত্যি হয়েছে সেই শঙ্কাই। পরীক্ষা নিরীক্ষা করে নিশ্চিত হয়েছে কনুইতে সার্জারি করাতেই হবে স্মিথকে। যে কারণে এবারের বিপিএলে আর খেলা হবে না তার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র নিশ্চিত করেছেন এ তথ্যটি নিশ্চিত করে জানান, ‘আগামী মঙ্গলবার ডান কনুইয়ের লিগামেন্টের ইনজুরির অপারেশন করাতে হবে স্মিথকে। এই অপারেশনের পর মাঠে ফেরার আগে অন্তত ছয় সপ্তাহের জন্য হাত কাঁধের সঙ্গে ঝুলিয়ে রাখতে হবে। এরপরই তিনি মাঠে ফেরা ও রিহ্যাবিলেটিশন প্রক্রিয়ায় মন দিতে পারবেন।’

স্মিথের কনুইয়ের এই চোট পুরোনো। বিপিএলে দুটি ম্যাচ খেলে সেটি মাথাচাড়া দিয়েছে আবার। চোটের কারণে সবশেষ ম্যাচের পর দলের দুটি অনুশীলন সেশনে মাঠে আসলেও অনুশীলন করতে পারেননি। ব্যথা না কমায় দেশে ফিরেছিলেন মূলত একটি এমআরই করাতে। আর সেই রিপোর্টে দুঃসংবাদ পেল কুমিল্লা।

প্রথম দুই ম্যাচে স্মিথের নেতৃত্বে একটি ম্যাচ জিতেছে কুমিল্লা, হেরেছে একটিতে। নিজে ব্যাট হাতে খুব ভালো করতে পারেননি। তবে নেতৃত্ব দিয়েছেন দারুণভাবে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরবর্তী ম্যাচ হবে ১১ তারিখ রাজশাহী কিংসের বিপক্ষে।

এএপি