• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলে আজ মুশফিক-মাহমুদউল্লাহর লড়াই 

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ১০:৪১

মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদ
মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদ; (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১১তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে চারটি দল। দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের সঙ্গে লড়বে খুলনা টাইটান্স। এখন পর্যন্ত কোনো ম্যাচে জয়ের স্বাদ না পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা আজকের ম্যাচে মুশফিকুর রহিমের ভাইকিংসের বিপক্ষে নামবে এবারের আসরে টিকে থাকা বা না থাকার সমীকরণে। দুপর ১টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

বিকালে দ্বিতীয় ম্যাচে বিপিএলের চূড়ায় থাকা সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের সঙ্গে খেলবে সিলেট সিক্সার্স। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ম্যাচটি মাছরাঙা ও গাজী টিভিতে সরাসরি দেখা যাবে।

দিনের প্রথম ম্যাচে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংসের বিপক্ষে লড়বে মাহমুদউল্লাহর খুলনা। এখন পর্যন্ত দুই ম্যাচে একটি জয় ও একটি হার দেখেছে ভাইকিংস। নিজেদের দ্বিতীয় ম্যাচে (৯ জানুয়ারি) ভাইকিংস ডেভিড ওয়ার্নারের সিলেটের সঙ্গে হেরেছে ৫ উইকেটে। আর তাই নিজেদের তৃতীয় ম্যাচে জয়ের ধারায় ফিরতে খুলনাকে হারাতে মুখিয়ে রয়েছে মুশিরা।

অন্যদিকে, মাহমুদউল্লাহর খুলনা এখন পর্যন্ত ৩ ম্যাচে মাঠে নামলেও জয়ের দেখা পায়নি। নিজেদের শেষ ম্যাচে (৯ জানুয়ারি) তারা মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংসের বিপক্ষে হেরেছে ৭ উইকেটে। আজকের ম্যাচে হারলেও বিপিএল থেকে ছিটকে যাবে খুলনা। আর তাই নিজেদের প্রথম জয়ের লক্ষ্যে মাঠে নামবে মাহমুদউল্লাহরা।

আজকের চারটি দলের মধ্যে সাকিবের ঢাকার ঝুলিতে জয়ের সংখ্যাটা বেশি। এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেনি তারা। ৩ ম্যাচে তিনটিতেই জয় পাওয়া ঢাকা আজ টানা এক হালি জয়ের লক্ষ্য নিয়ে ডেভিড ওয়ার্নারের সিলেটের বিপক্ষে মাঠে নামবে। ঢাকা নিজেদের শেষ ম্যাচে (১১ জানুয়ারি) মাশরাফি বিন মোর্তজার বিপক্ষে রুদ্ধশ্বাস এক ম্যাচে জয় পেয়েছে ২ রানে।

এদিকে, নিজেদের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে জয়ের খুব কাছে এসেও হেরেছে সিলেট। ৪ উইকেটে হারতে হয়েছে স্টিভেন স্মিথদের সঙ্গে। তবে দ্বিতীয় ম্যাচে জয় ফিরেছে দলটি। ৯ জানুয়ারি চিটাগং ভাইকিংসকে হারিয়েছে ৫ রানে। আর তাই নিজেদের তৃতীয় ম্যাচে সাকিব-পোলার্ড-নারিনদের সঙ্গে লড়বে সিলেট।

এএপি