• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টি-টুয়েন্টিতে মুস্তাফিজের সেঞ্চুরি

  অধিকার ডেস্ক    ১০ জানুয়ারি ২০১৯, ২২:৩৭

মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান (ছবি : সংগৃহীত)

কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে নতুন এক রেকর্ডের মালিক হলেন। তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে টি-টুয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেট শিকারিদের ক্লাবে নাম লেখালেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে রাজশাহী কিংসের আইকন ক্রিকেটার মুস্তাফিজ বুধবার রাতে খুলনা টাইটান্সের বিপক্ষে ২ উইকেট নিয়ে এই মাইলফলক স্পর্শ করেন।

বিপিএলের চলতি আসর যখন শুরু হয় তখন ৭৬ ম্যাচে বাঁহাতি মুস্তাফিজের ঝুলিতে ছিল ৯৮ উইকেট। কিন্তু ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে প্রথম ম্যাচে কোনো উইকেট না পাওয়া আক্ষেপটা থেকেই যায়। এরপর খুলনার বিপক্ষে নিজের ৭৮তম টি-টুয়েন্টি ম্যাচে পল স্টার্লিং এবং মাহমুদউল্লাহকে সাজঘরে ফিরিয়ে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করেন দ্য ফিজ।

টি-টুয়েন্টিতে মুস্তাফিজের ১০০ উইকেটের মধ্যে আন্তর্জাতিক উইকেট রয়েছে ৪৮টি। ১ হাজার ৭৩৮ বল খরচ করে ১০০ উইকেট নেওয়া দ্য ফিজের বোলিং গড় ২১.১০। পাঁচ উইকেট নিয়েছেন একবার এবং চার উইকেট নিয়েছেন দুটি ম্যাচে। ক্যারিয়ার সেরা ২২ রানে ৫ উইকেট তিনি নিয়েছিলেন ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে টি-টুয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার ২৮২ ম্যাচে ৩২৫টি উইকেট নিয়ে বলা চলে বাকিদের ধরা-ছোঁয়ার বাইরে। দ্বিতীয় স্থানে আছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মুর্তজা। ১৩৯ ম্যাচে তার রয়েছে ১২৩টি উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড